যে কারণে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা কম

রাজশাহীতে গত এক সপ্তাহে ৬ শতাধিক নমুনা পরীক্ষায় একজনও করোনা রোগী শনাক্তের খবর পাওয়া যায়নি। প্রশাসনের তৎপরতা ও স্বাস্থ্যবিধি মেনে চলায় আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে কম বলে মনে করছেন জেলা সিভিল সার্জন। নগরবাসীও বলছেন, ব্যক্তিগত সুরক্ষায় জোর দেওয়ায় ঝুঁকি কমেছে।

- Advertisement -

করোনার বিস্তার রোধে রাজশাহী শহরের প্রতিটি প্রবেশ পথে তৎপর সশস্ত্রবাহিনী। গেল তিন সপ্তাহ ধরে শহরে ঢোকা-বের হওয়া বন্ধ। স্বাস্থ্যবিধি মেনে চলাতেই জেলায় আক্রান্তের সংখ্যা মাত্র ৭ জন বলে মনে করছেন সিভিল সার্জন ড. এনামুল হক।

- Advertisement -google news follower

তিনি বলেন, ঢাকা নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে আসা মানুষের সংখ্যা কম ছিল। যারা এসেছে তাদের শনাক্ত করে কোয়ারেন্টাইনে রেখেছিলাম। রাজশাহী অঞ্চলের মানুষ অনেকটা সচেতন। পুলিশ প্রশাসন জেলা প্রশাসন স্বাস্থ্য বিভাগ সাংবাদিক ও শিক্ষকসহ সবার উদ্যোগ মানুষকে সচেতন করা গেছে।

যারা ঘর থেকে বের হচ্ছেন তারা মাস্ক, হ্যান্ড গ্লাভসের মতো সুরক্ষা সামগ্রী ব্যবহার করছেন। স্থানীয়রা বলেন, লকডাউন দেওয়াতে আমরা উপকৃত হয়েছি।

- Advertisement -islamibank

করোনায় আক্রান্ত হয়ে গত রোববার প্রথম বাঘা উপজেলার এক বৃদ্ধ মারা যান। আইইডিসিআরের দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, রাজশাহী জেলায় এখন পর্যন্ত ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM