বেসরকারি শিক্ষকদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: সুজন

0

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। এর ফলে দেশের মেধা তৈরির কারিগর শিক্ষকদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে, যা কোনোভাবেই কাম্য নয়।

বর্তমান পরিস্থিতিতে নানা অজুহাতে নগরের বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন পরিশোধ না করার অভিযোগ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বর্তমান পরিস্থিতিতে যেসব শিক্ষা প্রতিষ্ঠান নানাধরণের অনৈতিক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষাবোর্ডের কাছে আহ্বান জানান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে সর্বোচ্চ বাজেট বরাদ্দ দিয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় সরকারের নানারকম উদ্যোগের পরও সরকারি নির্দেশনা অম্যান্য করে বছরের শুরুতেই বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজে ভর্তি, পুনঃভর্তির নামে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের অর্থ আদায় করে আসছে। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের নামে টাকা আদায় করার ফলে এসব প্রতিষ্ঠানে এখন টাকার পাহাড় গড়ে উঠেছে।

এছাড়া নগরের বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজ শিক্ষার্থীদের বেতন পরিশোধের জন্য চাপ সৃষ্টি করছে যা সম্পূর্ণ অনৈতিক বলে মত প্রকাশ করেছেন তিনি।

জয়নিউজ/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...