করোনার ভয়াবহতায় চীনকে দুষলেন ট্রাম্প

করোনা ইস্যু নিয়ে চীনের প্রতি ফের অসন্তোষ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস থেকে দেওয়া প্রাত্যহিক সংবাদ সম্মেলনে চীনের সমালোচনা করেছেন তিনি।

- Advertisement -

সংবাদ সম্মেলনে করোনাভাইরাসের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্য চীনকে দায়ী করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তাঁর মতে, করোনা পরিস্থিতি সঠিকভাবে সামাল দিতে পারেনি চীন।

- Advertisement -google news follower

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, বিশ্বে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার আগেই তা বন্ধ করতে পারত চীন। কিন্তু তারা তা করতে পারেনি। ফলে বিশ্বকে এর জন্য ভুগতে হচ্ছে।

তিনি বলেছেন, তার প্রশাসন এ বিষয়ে তদন্ত করছে। প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমরা খুব গুরুত্বপূর্ণ অনুসন্ধান করছি। আমরা চীনের প্রতি সন্তুষ্ট নই।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন,আমরা বিশ্বাস করি যে, এটা একেবারে উৎস থেকেই বন্ধ করা সম্ভব ছিল। এটা দ্রুত বন্ধ করা দরকার ছিল যাতে পৃথিবীজুড়ে তা ছড়িয়ে পড়তে না পারে।

কিন্তু চীন তা করতে ব্যর্থ হয়েছে বলে উল্লেখ করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এবারই প্রথম নয়। করোনাভাইরাস নিয়ে এর আগেও চীনের সমালোচনা করেছেন ট্রাম্প।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM