গুজবে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার

করোনাভাইরাসের পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে যেকোনো গুজব প্রতিরোধে কড়া নজরদারি করছে সরকার। সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীনে ‘গুজবে জড়িতদের শনাক্ত করতে গুজব প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। ২৪ ঘণ্টা এই সেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টিকারীদের ওপর নজরদারি করা হচ্ছে।

- Advertisement -

সম্প্রতি মোস্তাফিজুর রহমান সুমন, শাহীন হাসনাতসহ আরও কয়েকটি ফেসবুক আইডি থেকে ‘তাজা খবর’ শিরোনামে গুজব রটানো হচ্ছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়ের গুজব প্রতিরোধ সেল।

- Advertisement -google news follower

সেলের সহকারী সচিব মো. ফিরোজ খান স্বাক্ষরিত সোমবার (২৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘মোস্তাফিজুর রহমান সুমন, শাহীন হাসনাতসহ আরও কয়েকটি ফেসবুক আইডি থেকে ‘তাজা খবর’ শিরোনামে এই মর্মে গুজব রটানো হচ্ছে যে, সাংবাদিকদের জন্য এককালীন ৩০ কেজি চাল সরকার বরাদ্দ করেছে।

- Advertisement -islamibank

তথ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া তালিকা থেকে সীমিত সংখ্যক সাংবাদিক ৩০ কেজি চাল পাওয়ার কথা বলা হয়েছে। এটি একটি জঘন্য গুজব। সরকার এ ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। এধরনের গুজব রটানো শাস্তিযোগ্য অপরাধ। প্রয়োজনে এ ধরনের গুজবের সঙ্গে জড়িতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM