ভার্চুয়াল সেন্টারে ২৪ ঘণ্টা বিনামূল্যে চিকিৎসাসেবা

0

হাটহাজারী উপজেলার বাসিন্দাদের বিশেষ চিকিৎসা সুবিধা ও সার্বক্ষণিক করোনাভাইরাস সংক্রান্ত পরামর্শের জন্য ‘হাটহাজারী ভার্চুয়াল প্যাশেন্ট কেয়ার সেন্টার’চালু করা হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সাবেক সদস্য রাশেদুল ইসলাম রাসেলের সৌজন্যে এ ভার্চুয়াল সেন্টারটি চালু করা হয়।

চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক (কার্ডিওলজি) ও ইন্টারভেনশন কার্ডিওলজিতে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক রিজোয়ান রেহান ও শিশুরোগ বিশেষজ্ঞ শহিদুল্লাকে উপদেষ্টা করে এই ভার্চুয়াল প্যাশেন্ট কেয়ার সেন্টার প্রতিষ্ঠিত হয়।

এ ব্যাপারে রাশেদুল ইসলাম রাসেল জয়নিউজকে বলেন, আমরা টেলিমেডিসিন সেবা, হোয়াটসঅ্যাপ বা পেজের ম্যাসেঞ্জারে টেক্সট, ভিডিও কল-কনফারেন্সিং, ‘হাটহাজারীবাসীর ডাক্তার’ পাবলিক গ্রুপের মাধ্যমে ২৪ ঘণ্টা চিকিৎসা পরামর্শ দিচ্ছি।

এছাড়া আমরা হাটহাজারীর ১৩৫টি ওয়ার্ডে ভলান্টিয়ার টিম তৈরি করছি, যাতে প্রত্যন্ত অঞ্চলে একেবারে হতদরিদ্রদের ভলান্টিয়াররা গিয়ে কথা বলিয়ে দিতে পারে ও ডাক্তারের পরামর্শ বুঝিয়ে দিতে পারে। প্রয়োজনে ওষুধও বিনামূল্যে বিতরণ করা হবে।

হাটহাজারী উপজেলার যে কেউ তার শারীরিক সমস্যার কথা পছন্দমতো ডাক্তারকে ফোন করে বলতে পারবেন। প্রয়োজনে ভিডিও কনফারেন্সিংয়ের ব্যবস্থাও করা হবে। এছাড়া ১৩৫টি ওয়ার্ডের ভলান্টিয়ারা বিশেষ প্রয়োজনে রোগীদের ঘরে যাবে স্থানীয় চিকিৎসকদের নিয়ে। এছাড়া তারা প্রত্যন্ত অঞ্চলে গিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের ব্যবস্থাও করবে।

এদিকে এ পর্যন্ত হাটহাজারী ভার্চুয়াল প্যাশেন্ট কেয়ার সেন্টার থেকে চিকিৎসা পরামর্শ নিয়েছেন কয়েক শতাধিক মানুষ।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...