দল-মত দেখে নয়, প্রকৃত অভাবীদের দিতে হবে রেশন কার্ড: তথ্যমন্ত্রী

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যিনি আওয়ামী লীগের কড়া সমালোচক, কোনোসময় আমাদের দলকে ভোটও দেননি, তিনি যদি প্রকৃতপক্ষে অভাবী হন তবে প্রধানমন্ত্রী ঘোষিত নতুন ৫০ লাখ রেশন কার্ডে তার নাম অন্তর্ভুক্ত করতে হবে।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বিভিন্ন ইউনিয়ন আ.লীগের প্রতিনিধি ও সকল ইউপি চেয়ারম্যানদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার গত কয়েক বছর ধরে ৫০ লাখ পরিবারের মধ্যে মাসে ৩০ কেজি করে ১০ টাকা দরে চাল দিচ্ছে। নতুনভাবে যে ৫০ লাখ রেশন কার্ড করা হবে সেগুলো প্রকৃতপক্ষে যাদের প্রয়োজন তাদেরকেই দিতে হবে। এই কার্ডটি করার ক্ষেত্রে আমাদেরকে একটু সতর্ক হতে হবে। এধরণের কার্ড করার সময় কোনো দলীয় পরিচয় বিবেচনা করা যাবে না। মাননীয় প্রধানমন্ত্রী এ নির্দেশ দিয়েছেন। সুতরাং সেভাবেই তালিকা করতে হবে। কারণ একজন মানুষও অভাবে থাকুক সরকার সেটা চায় না।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফ সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় সভায় পৌর মেয়র মো. শাহজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভা আ.লীগ সভাপতি মো. আসলাম খাঁন, জেলা আ.লীগ নেতা ইউপি চেয়ারম্যান মো. নজরুল ইসলাম তালুকদার, চন্দ্রঘোনা ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হারুন, দক্ষিণ রাজানগর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এরপর তথ্যমন্ত্রী কোভিট-১৯ মোকাবেলায় প্রস্তুতি ও ত্রাণ বিতরণসহ বিভিন্ন বিষয়েে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের সঙ্গে আরেকটি মতবিনিময় সভায় অংশ নেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...