করোনা নিয়ে বড় দুঃসংবাদ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বে আরো অনেকদিন থাকবে প্রাণঘাতি করোনাভাইরাস, এই সতর্কবার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। এ মহামারি মোকাবিলায় অনেক দেশ এখনো প্রাথমিক পর্যায়ে আছে বলে জানিয়েছে তারা।

- Advertisement -

ডাব্লিউএইচও মহাপরিচালক তেদ্রোস আধানম ঘেব্রেইসাস বলেছেন, কিছু দেশ নতুন করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলে এসেছে ভাবলেও আবারো সেখানে সংক্রমণ শুরু হয়েছে।

- Advertisement -google news follower

করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুতি নিতে গত ৩০ জানুয়ারি বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করাটা যথোপযুক্ত ছিল বললেন জাতিসংঘের স্বাস্থ্য সংস্থার প্রধান।

জেনেভায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তেদ্রোস বলেছেন, পশ্চিম ইউরোপের বেশিরভাগ অঞ্চলের মহামারি স্থিতিশীল কিংবা কমতে শুরু করেছে। সংখ্যাটা নিচের দিকে হলেও আফ্রিকা, সেন্ট্রাল ও দক্ষিণ আমেরিকা এবং পূর্ব ইউরোপের অবস্থা দুশ্চিন্তাজনক।

- Advertisement -islamibank

দেশগুলোকে সতর্ক করে দিলেন ডাব্লিউএইচও প্রধান, বেশিরভাগ দেশই মহামারির প্রাথমিক পর্যায়ে আছে। আর মহামারির শুরুতে যারা আক্রান্ত ছিল তারা এখন আবার নতুন করে সংক্রমিত হচ্ছে। কোনো ভুল করবেন না, আমাদের এখনো অনেক পথ বাকি। এই ভাইরাস আমাদের সঙ্গে অনেকদিন থাকবে।

গত ডিসেম্বরে চীনে উৎপত্তি হওয়া ভাইরাস বিশ্বজুড়ে ২৬ লাখ মানুষকে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজারের বেশি মানুষের।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM