করোনা জয়ের কথা জানালেন ঢাবি শিক্ষার্থী

যেখানে গোটা বিশ্ব করোনা চিকিৎসায় নাকাল। সেখানে বাসা থেকে চিকিৎসা নিয়ে নিজেকে করোনাভাইরাস থেকে মুক্ত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ হৃদয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে কীভাবে করোনা জয় করেছেন তা জানানা ওই শিক্ষার্থী।

- Advertisement -

করোনা মহামারি শুরু হলে ত্রাণ বিতরণে নামেন ইশতিয়াক। তিনি বলেন, ‌‌দরিদ্র ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে নিজেই আক্রান্ত হয়ে পড়ি। করোনায় আক্রান্ত নিশ্চিত হওয়ার পর প্রথমেই সতর্ক করি আমার সংস্পর্শে আসা সবাইকে। এরপর একটি রুমে শুরু করি একা থাকা।

- Advertisement -google news follower

আমার আশপাশে যারা ছিলেন তাদের বলে দিয়েছি আপনার কোয়ারেন্টাইন মেনে চলুন, কিংবা প্রয়োজন মনে করলে পরীক্ষাও করিয়ে নিতে পারেন।

তিনি জানান, এ সময়ে আমি ভিটামিন সি খেয়েছি, গরম পানি দিয়ে গড়গড়া করেছি এবং স্যাভলন পানি দিয়ে গোসল করতাম। শারীরিক ব্যায়াম করতাম নিয়মিত এবং এক দুই ঘন্টা পরপরই শুধু গরম পানি খেতাম। আমার মনে হয় এটা আমার করোনা দূর করতে খুব ভালো কাজ দিয়েছে। এক সপ্তাহ পরই আমার নেগেটিভে চলে আসে।

- Advertisement -islamibank

করোনাজয়ী শিক্ষার্থী বলেন, ‌আমার যে জামা কাপড় ছিল সেগুলো ঠিকভাবে ধুয়েছি, রুম প্রতিদিন স্যাভলন পানি দিয়ে ধুয়েছি। আমার মতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবেন, গরম পানি অবশ্যই খাবেন। সকাল-দুপুর-রাত এ তিন বেলা গড়গড়া করার চেষ্টা করবেন। আশা রাখা যায় আপনি করোনা পজিটিভ হলেও দ্রুত নেগিটিভ হয়ে যাবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM