রোয়াংছড়িতে আধিপত্য বিস্তারের জেরে নিহত ১

0

আধিপত্য বিস্তারের জেরে বান্দরবানের রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে একজনের মৃত্যু হয়েছে। এসময় অস্ত্রধারীরা আরও দু’জনকে ঘটনাস্থল থেকে অপহরণ করে ধরে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৬ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আধিপাত্য বিস্তারের জের ধরে জেলার রোয়াংছড়ি উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের ক্যানাইজুপাড়া এলাকায় অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সদস্যরা একজনকে গুলি করে হত্যা করেছে। এ সময় অস্ত্রধারীরা আরও দুইজনকে ধরে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। তাৎক্ষনিক নিহতের এবং অপহৃতদের নাম জানা যায়নি।

নিহত ব্যক্তি পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি সংস্কার (এমএন লারমা) গ্রুপের সদস্য বলে জানা গেছে। তবে সাম্প্রতিক সময়ে সে পাহাড়ের সশস্ত্র সংগঠন মগ লিবেরেশন পার্টিতে যুক্ত হয়।

খবর পেয়ে পুলিশ এবং সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরির্দশন করেছেন। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ঘটনাস্থলসহ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে সাম্প্রতিক সময়ে রোয়াংছড়িতে আওয়ামী লীগের জামছড়ি ওয়ার্ড কমিটি সভাপতি বাচুনো মারমাকে গুলি করে একইভাবে হত্যা করেছিল অস্ত্রধারী সন্ত্রাসীরা।

আধিপাত্য বিস্তারের জেরে হত্যাকাণ্ডগুলোর সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীরা জড়িত বলে দাবি স্থানীয়দের।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবীর জয়নিউজকে বলেন, সন্ত্রাসীরা গুলি করে ক্যানাইজু পাড়ায় একজনকে হত্যা করেছে। আরও দুজনকে ধরে নিয়ে গেছে বলে খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। জড়িতদের গ্রেপ্তারে মাঠে নেমেছে পুলিশ-সেনাবাহিনী।

জয়নিউজ/আলাউদ্দীন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...