করোনা প্রতিরোধে মাঠে একঝাঁক স্বেচ্ছাসেবী

0

চীনের উহান থেকে শুরু হয়ে প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী। আর এ করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে দেশ। খাগড়াছড়ির মাটিরাঙায় এ ভাইরাসের সংক্রমণ থেকে মানুষদের সুরক্ষা করতে কাজ করেছে একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী।

মাটিরাঙার মানুষদের করোনা প্রতিরোধে সচেতন করে গড়ে তোলাসহ
পৌরসভার বিভিন্ন পাড়া-মহল্লায় মাইকিং ও জীবাণুনাশক স্প্রে করছে এসব তরুণ স্বেচ্ছাসেবীরা।

মাটিরাঙ্গা পৌর মানবাধিকার কমিশনের আয়োজনে পৌর ছাত্রলীগ ও উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের একঝাঁক স্বেচ্ছাসেবী গত এক সপ্তাহ ধরে গ্রামীণ সড়কে চলাচলকারী যানবাহন ও জনসাধারণকে বিভিন্ন প্রচারণা চালাচ্ছে।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে তরুণ স্বেচ্ছাসেবীরা বুধবার (১৫ এপ্রিল) উপজেলা পরিষদ চত্বর, মাটিরাঙা বাজার, নতুনপাড়া, ১০ নম্বর এলাকায় সচেতনতামূলক মাইকিং ও জীবাণুনাশক স্প্রে করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) বিভীষণ কান্তি দাশ এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় ইউএনও বলেন, করোনা এই মুহূর্তে আমাদের দেশে সবচেয়ে বড় দুর্যোগ। এ দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সকলের এগিয়ে আসা প্রয়োজন। তিনি এ উদ্যোগের প্রশংসা করে বলেন, জনগণকে সচেতন করার মাধ্যমেই এ দুর্যোগ থেকে সকলকে নিরাপদ রাখা সম্ভব।

উপজেলা পরিষদ চেয়ারম্যান তরুণদের ভালো কাজের পাশে থাকার ঘোষণা দিয়ে বলেন, তোমাদের হাত ধরেই মাটিরাঙার সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত হবে। চিকিৎসা নয়, জনসচেতনতার মাধমেই আমাদেরকে সম্মিলিতভাবে এ দুর্যোগ মোকাবেলা করতে হবে।
এসময় ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু, পৌর মানবাধিকার কমিশনের সভাপতি মো. বাবুল আহাম্মদ, সহসভাপতি ও এ কার্যক্রমের প্রধান সমন্বয়ক মো. দেলোয়ার হোসেন রিপন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জুয়েল চাকমা ও উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান কমল কৃষ্ণ দেসহ অন্যান্য স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/জাফর/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...