উপসর্গ নেই অথচ টেস্ট করে জানলেন করোনা আক্রান্ত

করোনার কোনো উপসর্গ নেই, অথচ টেস্ট করে জানলেন করোনা আক্রান্ত। এমনই এক ঘটনা ঘটেছে রাজশাহীর পুঠিয়া উপজেলার এক নারীর। কোনো উপসর্গ না থাকলেও শুধুমাত্র নারায়ণগঞ্জ থেকে আসায় তার নমুনা টেস্ট করা হয়। টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমা আক্তার।

- Advertisement -

প্রায় ৩০ বছর বয়সী ওই নারী উপজেলার গণ্ডগোহালি গ্রামের বাসিন্দা। তার স্বামী নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় চাকরি করেন। স্বামীর সঙ্গে তিনি সেখানেই থাকতেন।

- Advertisement -google news follower

ডা. নাজমা আক্তার জানান, গত রোববার স্বামীর সঙ্গে ওই নারী নারায়ণগঞ্জ থেকে পুঠিয়ায় আসেন। সেদিন তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরদিন তাদের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (১৪ এপ্রিল) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ওই নারীর রিপোর্ট পজেটিভ এসেছে। তবে তার স্বামীর রিপোর্ট নেগেটিভ। দু’জনেরই নমুনা আবারও বুধবার পরীক্ষা করা হবে।

তিনি আরো জানান, এ দম্পতির শরীরে করোনার কোনো উপসর্গ ছিল না। যেহেতু তারা আক্রান্ত এলাকা থেকে ফিরেছেন সেজন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। মঙ্গলবার সন্ধ্যার দিকেই তারা ওই নারীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন।

- Advertisement -islamibank

এখন ওই নারী যাদের সংস্পর্শে গেছেন তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। তাদের বাড়িও লকডাউন করা হবে। আক্রান্ত নারীর শারীরিক অবস্থা ভালো থাকায় হোম কোয়ারেন্টাইনে থেকেই তার চিকিৎসা চলবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM