রোগী না থাকায় বন্ধ হচ্ছে চীনের সেই হাসপাতাল

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে জরুরি ভিত্তিতে চীনের উহানে নির্মিত হয়েছিল লেইশেনশান হাসপাতাল। এবার করোনা রোগী না থাকায় হাসপাতালটি বন্ধ করে দিচ্ছে দেশটির সরকার

- Advertisement -

সর্বশেষ হাসপাতালটিতে মাত্র চারজন রোগী ছিল। তাদেরকে উহান ইউনিভার্সিটির ঝোংনান হাসপাতালে পাঠানো হয়েছে। তাই আর রোগী না থাকায় বুধবার (১৫ এপ্রিল) থেকে বন্ধ হচ্ছে চীনে জরুরি ভিত্তিতে নির্মিত এ হাসপাতাল।

- Advertisement -google news follower

হাসপাতালটির প্রেসিডেন্ট ওয়াং জিংহুয়ান বলেন, আমরা সবাই মিলে করোনার বিরুদ্ধে লড়েছি, এটা খুবই গুরুত্বপূর্ণ। হাসপাতালে রোগী শূন্যের কোটায় নেমে এসেছে। এটি খুবই ভালো কাজে লেগেছে। এখন হাসপাতালটি ভেঙে ফেলা হবে না।

আরো পড়ুন: চীনে মহামারী ঠেকাতে ১০ দিনেই নতুন হাসপাতাল!

- Advertisement -islamibank

ওয়াং জানান, হাসপাতালে ২ হাজার ১১ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হয়েছিলেন। এর মধ্যে প্রায় অর্ধেকই মারাত্মক ঝুঁকিতে ছিল। তবে হাসপাতালটিতে মৃত্যুর হার মাত্র ২.৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর উহানে করোনাভাইরাস শনাক্তের পর এটি ওই অঞ্চলে দ্রুত ছড়িয়ে পড়ে। উহানে করোনা মোকাবিলায় ও এর চিকিৎসায় গত ২৫ জানুয়ারি এ হাসপাতালটি নির্মাণের উদ্যোগ নেয় কর্তৃপক্ষ। মাত্র দুই সপ্তাহে ১১ হাজার ৬০০ শয্যার হাসপাতালটি নির্মাণ করা হয়েছিল।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM