২০২১ পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক ফুটবল

0

২০২১ সালের আগে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খুব একটা মাঠে গড়াবে না বলে জানিয়েছেন ফুটব্লের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সহসভাপতি ভিক্টর মন্টাগিলানি। কনকাকাফের প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন তিনি। একইসঙ্গে ফিফার সহসভাপতি হিসেবেও আছেন এই কানাডিয়ান।

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে আন্তর্জাতিক ফুটবল ম্যাচের সূচিতে গড়মিল লেগে গেছে। চলতি বছরের সেপ্টেম্বর, অক্টোবরে পরিস্থিতি স্বাভাবিক হলে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ আয়োজন করা যায়। তবে এই নিয়ে নতুন করে ভাবছে ফিফা। খেলাগুলো সামনের বছরে নেওয়ার পরিকল্পনা তাদের।

এ নিয়ে সোমবার মন্টাগিলানি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, দীর্ঘদিন আন্তর্জাতিক ফুটবল বন্ধ রাখা আমাদের জন্য চ্যালেঞ্জের মতো। তবে খুব বেশি নয়। কারণ এর সঙ্গে স্বাস্থ্য সুরক্ষা জড়িত আছে। এমনকি অনেক প্রস্তুতির বিষয়ও আছে।

আন্তর্জাতিক ফুটবল বন্ধ রাখার মতো সিদ্ধান্ত কেন নিতে যাচ্ছে ফিফা? সেটাও জানিয়েছেন কনকাকাফের এই সভাপতি, এই মুহূর্তে ঘরোয়া ক্লাব ফুটবল আমাদের কাছে প্রধান। যদি জুলাই, আগস্টে লিগ ও বিভিন্ন বড় টুর্নামেন্ট শেষ করা সম্ভব হয়, সেক্ষেত্রে সেপ্টেম্বর মাসে আমরা সুযোগ পাবো আন্তর্জাতিক ম্যাচ খেলানোর। তবে এই মুহূর্তে এটা নিয়ে ভাবাটা বোকামি ছাড়া আর কিছু নয়।

এদিকে এখন করোনাভাইরাস আক্রমণ না করলে ইউরো চ্যাম্পিয়নশিপ, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ হতে পারতো। তবে সব বন্ধ এখন। আন্তর্জাতিক ফুটবল দেখতে মুখিয়ে আছে দর্শকরা। আর কতোদিন অপেক্ষা করতে হতে পারে তাদের? তার একটা সম্ভাব্য সময় জানিয়েছেন মন্টাগিলানি।

তবে এখনো কিছু নিশ্চিত নয়ে জানিয়ে এই কানাডিয়ান বলেন, আমার মনে হয় ২০২১ সালের মার্চ মাসকে আমরা লক্ষ্য ধরতে পারি। তবে এখনো কিছু নিশ্চিত নয়। আমরা সব টুর্নামেন্ট ও খেলার সূচি সাজাতে বসার চেষ্টা করবো। তবে আমাদের এই মুহূর্তে সবকিছু মাথায় রাখা উচিত। আমরা খেলার সবুজ সংকেত পেলে এখুনি খেলতে রাজি। তবে ভাবতে হবে দর্শকদের সুরক্ষার কথাও।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...