চাল চুরির সঙ্গে জড়িতদের ক্রসফায়ার দিন: সুজন

0

ত্রাণের চাল চুরির সঙ্গে জড়িতদের ক্রসফায়ার দিতে প্রশাসনের কাছে আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন

উত্তর কাট্টলীর নিজ বাসভবনে তার ফেসবুক পেইজে লাইভে রোববার (১৩ এপ্রিল) রাতে নগরবাসীর সঙ্গে আলাপচারিতায় এ আহ্বান জানান।

এসময় সুজন বলেন, করোনাভাইরাসের অদৃশ্য থাবায় সারাবিশ্ব আজ বিপর্যস্ত। বর্তমানে বিশ্বের প্রায় ১৭ লাখ মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে ১ লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে এ ভাইরাসের সংক্রমণে। সারাবিশ্ব আজ দিশেহারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস কেন্দ্রিক অর্থনৈতিক মন্দা মোকাবেলায় সব শিল্প প্রতিষ্ঠানকে গুরুত্ব দিয়ে ৭২ হাজার ৭শ’ ৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়া বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ, ১০ টাকা কেজি দরে চাল বিক্রি ও লক্ষ্যভিত্তিক জনগোষ্ঠীর মাঝে নগদ অর্থ বিতরণ করে যাচ্ছেন।
সরকারের সফল কর্মসূচি বাধাগ্রস্ত হচ্ছে কতিপয় ব্যক্তিবিশেষের সরকারি ত্রাণের চাল চুরি ও আত্মসাতের ঘটনায়। এ সময় তিনি সরকারি ত্রাণের চাল চুরির মতো ঘৃণ্য কর্মকাণ্ডে জড়িতদের ক্রসফায়ার দিতে প্রশাসনের কাছে আহ্বান জানান।

সুজন আরো বলেন, আমরা বেশ কিছুদিন ধরে খবর পাচ্ছি চট্টগ্রামের বিভিন্ন সরকারি খাদ্য গুদাম থেকে প্রতিনিয়তই হাজার হাজার টন খাদ্যশস্য রাতের আধারে বাইরে পাচার হয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে মাঝে মাঝে সেসব চোরাই খাদ্যশস্য স্থানীয় বাজার থেকে জব্দও করা হচ্ছে। আর বাকি চোরাই খাদ্যশস্য প্রায়শই প্রশাসনের ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। এ যেন শস্যের মধ্যে ভূত। তিনি বলেন, এহেন অনৈতিক কর্মকাণ্ডের দায় চট্টগ্রামের জেলা খাদ্য নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তারা কোনভাবেই এড়াতে পারেন না। তাই দ্রুত তদন্ত করে খাদ্যশস্য লোপাটের সঙ্গে জড়িতদের নাম, ঠিকানা ও ছবিসহ গণমাধ্যমে প্রকাশ করার জন্য তিনি অনুরোধ জানান।

তিনি করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে সর্বোচ্চ সতর্ক থাকার জন্য পরামর্শ দেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...