সামাজিক দূরত্ব নিশ্চিত করতে খেলার মাঠে অস্থায়ী কাঁচাবাজার!

joকরোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে হাটহাজারীর বিভিন্ন হাট-বাজারে আসা ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হিমশিম খাচ্ছে প্রশাসন। তাই এবার বিদ্যালয়ের খেলার মাঠে বসানো হয়েছে অস্থায়ী কাঁচাবাজার। এতে ক্রেতারা সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাজার সারতে পারবেন। ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

- Advertisement -

শুক্রবার (১০ এপ্রিল) সকাল থেকে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে বসেছে হাটহাজারী বাজার। প্রতিটি দোকান বসানো হয়েছে কমপক্ষে ১০ ফুট দূরত্বে। দোকানের সামনে নির্দিষ্ট দূরত্বে সারি মেনে দাঁড়ানোর জন্য আঁকা হয়েছে বৃত্ত।

- Advertisement -google news follower

প্রতিদিন ভোর ৫টা থেকে সকাল ১১টা পর্যন্ত কাঁচা তরকারির এ বাজার চালু থাকবে বলে জানিয়েছে প্রশাসন। এজন্য বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিনভর অস্থায়ী বাজার নিয়ে মাইকিংও করা হয়েছে। এসময় ভিড় এড়াতে লোকজনকে বাজারে এসে কেনাকাটা করতে অনুরোধ করা হয়। এতে ব্যাপক সাড়াও মিলছে।

পর্যায়ক্রমে অন্য বাজারগুলোও খোলা মাঠে সরিয়ে নেওয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, আরও কয়েকটি অস্থায়ী বাজার চালুর পরিকল্পনা আছে। আমরা চাই, মানুষ সামাজিক দূরত্ব না মেনে কাঁচাবাজারে যাওয়ার চেয়ে এ অস্থায়ী বাজারগুলোতে আসুক।

জয়নিউজ/তালেব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM