মশক নিধনে সহযোগিতা করুন: মেয়র নাছির

0

পাড়া-মহল্লায় মশার ওষুধ ছিটানো কাজে নিয়োজিত কর্মীদেরকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে ক্রাশ প্রোগামের ২য় দিনে তিনি এ আহ্বান জানান।

নগরের ছোটপুল পুলিশ লাইনের সামনের মহেষখালের পাড় ঘেষে আগ্রাবাদ সিডিএ কলোনি ওয়ার্ড অফিস পর্যন্ত মশা নিধনের ওষুধ ছিটিয়ে এ ক্রাশ প্রোগ্রাম চালানো হয়।

এসময় মেয়র বলেন, মশাবাহিত রোগ ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু থেকে রক্ষার উপায় হিসেবে চসিক এ ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছে। এ ক্রাশ প্রোগ্রামে প্রতি ওয়ার্ডের ঝোপঝাড় পরিস্কার ও নালায় যেখানে মশা জন্ম হয় সেখানে ওষুধ ছিটানো হবে।

নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, অপরিস্কার ও বদ্ধ পানি এডিস মশার প্রজনন ক্ষেত্র। তাই বাসাবাড়ির আশপাশে, ডাবের খোসায়, ফুলের টবে, ছাদে, ফ্রিজের নিচের ট্রেতে যাতে পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

এছাড়া তিনি কারও জ্বর বা ডেঙ্গুর লক্ষণ দেখা দিলে চসিক জেনারেল হাসপাতাল, দাতব্য চিকিৎসালয়, আরবান হেলথ সেন্টারসহ নগরের যেকোনো সরকারি হাসপাতালে চিকিৎসকের শরণাপন্ন হবার আহ্বান জানান।

চসিক মেয়র আরো বলেন, করোনা সংক্রামক থেকে মুক্ত থাকার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের পক্ষ থেকে ঘোষিত নিয়ম মেনে চলার বিষয়ে নগরবাসীকে সচেতন থাকতে হবে।

ক্রাশ প্রোগ্রামে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর এইচএম সোহেল, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সফিকুল মান্নান সিদ্দিকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক ও অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...