উৎসব ভাতার টাকায় হাসপাতালের জেনারেটর

রামুতে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার জন্য প্রস্তুতকৃত আইসোলেশন ওয়ার্ডে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এতে ব্যাহত হতে পারে করোনা রোগীদের চিকিৎসাসেবা। এ আশঙ্কায় আইসোলেশন ওয়ার্ডের সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে একটি জেনারেটর কিনতে নিজেদের উৎসব ভাতার টাকা দিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুযা।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. নোবেল বড়ুয়ার হাতে নিজের বৈশাখী ভাতার ৩৫ হাজার টাকা তুলে দেন ইউএনও প্রণয় চাকমা। এ সময় নিজের ভাতা ২০ হাজার টাকা দিয়ে এ মহৎ কাজে অংশীদার হন ডা. নোবেল কুমার বড়ুয়া।

- Advertisement -google news follower

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য ৫০ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। করোনা আক্রান্তদের সেবায় যাতে বিঘ্ন না ঘটে তাই একটি জেনারেটর কিনতে উৎসব ভাতার টাকা দেওয়া হয়েছে।

ডা. নোবেল কুমার বড়ুয়া জয়নিউজকে বলেন, হাসপাতালের করোনা রোগীদের সেবার জন্য প্রস্তুতকৃত আইসোলেশন ওয়ার্ডে রোগী এবং ডাক্তারদের চিকিৎসাসেবা দিতে গিয়ে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। বিষয়টি অবহিত হওয়ার পর ইউএনও প্রণয় চাকমা নিজের বৈশাখী ভাতার ৩৫ হাজার টাকা জেনারেটর ক্রয়ের জন্য দিয়েছেন।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, ইউএনও’র এমন মহৎ উদ্যোগে সাড়া দিয়ে জেনারেটর ক্রয়ের জন্য আমি নিজেও বৌদ্ধ পূর্ণিমার বোনাসের ২০ হাজার টাকা দিয়েছি। দুজনের ৫৫ হাজার টাকায় ইতোমধ্যে একটি জেনারেটর ক্রয়ের প্রক্রিয়া চলছে।

সাংবাদিক আল মাহমুদ ভূট্টো জয়নিউজকে বলেন, সরকারি-বেসরকারি চাকরিজীবীরা অনেকে ইতোমধ্যে মাসিক বেতনসহ উৎসব ভাতা পেয়ে গেছেন। যারা দিনে আনে দিনে খায় তাদের তো আর এরকম সুযোগ নাই। করোনা পরিস্থিতিতে তাদে কাজ কর্ম বন্ধ। এ সময়ে প্রত্যেকের উচিৎ আত্মীয়স্বজন,পাড়া-প্রতিবেশির খবর নেওয়া, তাদের পাশে দাঁড়ানো।

তিনি আরো বলেন, রোগীদের সেবার জন্য জেনারেটর ক্রয়ের জন্য উৎসব ভাতার টাকা দিয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন ইউএনও এবং স্বাস্থ্য কর্মকর্তা।

ইউএনও জয়নিউজকে বলেন, দেশ এখন চরম সংকটময় সময় পার করছে। করোনা পরিস্থিতিতে অনেক মানুষ অর্থ ও খাদ্য সংকটের দুর্ভোগ পোহাচ্ছে। এ পরিস্থিতি মোকাবেলায় সরকারের পাশাপাশি স্বচ্ছল ব্যক্তি, প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি, বেসরকারি ও সামাজিক সংগঠনকে দেশ ও জনকল্যাণে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জয়নিউজ/খালেদ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM