করোনা: কক্সবাজারে ২৭ জনেই নেগেটিভ

0

কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ল্যাবে জেলার ২৭ জনের করোনা ভাইরাসের স্যাম্পল পরীক্ষা করা হয়েছে। তবে তাদের মধ্যে সবারই রিপোর্ট নেগেটিভ এসেছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) তাদের পরীক্ষা করা হয়।

পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট পাওয়া রোগীদের মধ্যে কক্সবাজার সদর হাসপাতালে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন থাকা এক মেডিকেল ছাত্র, একটি ১০ বছরের শিশু এবং উখিয়ার জালিয়াপালংয়ের পাইন্যাইশ্যার চরপাড়ার এক ব্যক্তির করোনা টেস্ট রিপোর্টও রয়েছে। অর্থাৎ তিনজনের টেস্ট রিপোর্টই নেগেটিভ। এ তিনজন রোগীর দু’জন করোনা উপসর্গ নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে ৮ এপ্রিল রাতে আইসোলেশন ইউনিটে ভর্তি এবং অপরজন উখিয়ার জালিয়াপালং ইউনিয়নে লকডাউনে রয়েছেন।
কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মো. শাহজাহান জয়নিউজকে বলেন, বুধবার (৮ এপ্রিল) রাতে আর বৃহস্পতিবার ২৭ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছিল। সেগুলোও নেগেটিভ এসেছে। আইইডিসিআরে পাঠানোর পরই রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।
করোনাভাইরাস রোগীরা ডাক্তারদের পরামর্শ অনুযায়ী উপজেলার ফ্লু কর্নারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে সংশ্লিষ্টরা উপজেলার এমটি ল্যাবের মাধ্যমে স্যাম্পল সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের আইইডিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠাবে। যা একদিন পরে পরীক্ষার রিপোর্ট প্রকাশ হয় বলে তিনি জানান।

জয়নিউজ/শামীম/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...