মৃত ২ শিশু করোনায় আক্রান্ত ছিল না: সিভিল সার্জন

0

লক্ষ্মীপুরের কমলনগরে জ্বর, শ্বাসকষ্ট ও খিঁচুনিতে মারা যাওয়া দুই শিশুর কেউই করোনাভাইরাসে আক্রান্ত ছিল না বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গফফার।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজে (বিআইটিআইডি) তাদের নমুনা পরীক্ষা করে এ তথ্য তিনি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, শুক্রবার (৩ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার তোরাবগঞ্জ এলাকায় খিঁচুনি ও শ্বাসকষ্টে হাবীব নামে এবং শনিবার (৪ এপ্রিল) সকালে চরমার্টিন এলাকায় জ্বরে আক্রান্ত হয়ে ইমন নামে দুই শিশুর মারা যায়। করোনাভাইরাসের উপসর্গ থাকায় শিশু দুটি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে কি-না তা নিশ্চিত হতে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সীতাকুণ্ডের বিআইটিআইডিতে পাঠানো হয়। পরীক্ষার পর সোমবার রাতে ইমনের ফলাফল নেগেটিভ এসেছে বলে বিআইটিআইডি জানায়। এছাড়া বুধবার রাতে হাবীবের নমুনার পরীক্ষার ফলাফলও পাঠানো হয়। ওই ফলাফলও নেগেটিভ আসে।

সিভিল সার্জন আরো জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শিশু দুটি মারা না যাওয়ায় তাদের বাড়ির লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এছাড়া রামগতি ও রামগঞ্জে এখনো চার বাড়ি লকডাউনে রয়েছে। এছাড়া বুধবার থেকে ২৪ ঘণ্টায় নয় জন বেড়ে বর্তমানে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে ২ হাজার ৬৬ জনকে। যার মধ্যে ১ হাজার ৭শ’ ৪৬ জনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৩শ’ ২০ জন।

জয়নিউজ/আতোয়ার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...