করোনা: কক্সবাজারে ২৪ জনে আক্রান্ত নেই

কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ল্যাবে জেলার ২৪ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে সবারই রিপোর্ট নেগেটিভ এসেছে।

- Advertisement -

বুধবার (৮ এপ্রিল) এ ২৪ জনসহ গত আট দিনে আট উপজেলার মোট ৭৩ জনের করোনা পরীক্ষা করা হয়। যার সবগুলোই নেগেটিভ হয়েছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মো. শাহজাহান জয়নিউজকে বলেন, সোমবার ২৪ জনের এবং মঙ্গলবার ২৫ জনের স্যাম্পল টেস্ট করা হয়েছিল। সেগুলোও নেগেটিভ এসেছে। আইইডিসিআরে পাঠানোর পরই রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।
বুধবার টেস্ট করা স্যাম্পলের মধ্যে চকরিয়া, কুতুবদিয়া, মহেশখালীর দুইজন করে এবং টেকনাফে তিনজন রয়েছেন।

- Advertisement -google news follower

সন্দেহজনক করোনাভাইরাস রোগীরা ডাক্তারদের পরামর্শ অনুযায়ী উপজেলার ফ্লু কর্নারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে সংশ্লিষ্টরা উপজেলার এমটি ল্যাবের মাধ্যমে স্যাম্পল সংগ্রহ করবে। পরে তা কক্সবাজার মেডিকেল কলেজের আইইডিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠাবে। এখানে একদিন পরে পরীক্ষার রিপোর্ট প্রকাশ হয়। কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে দিনে ৯৬টি করোনা পরীক্ষা করা সম্ভব বলে জানান তিনি।

তিনি আরো বলেন, এ ল্যাবে পরীক্ষা সম্পূর্ণ ফ্রি হলেও নির্ধারিত চিকিৎসকের রেফারেন্স ছাড়া যেকেউ চাইলে পরীক্ষা করতে পারবে না।

জয়নিউজ/শামীম/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM