দুই মাসের বাসা ভাড়া মওকুফ করলেন ছাত্রলীগ নেতা ফরহাদ

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে কার্যত লকডাউন চলছে। এতে স্থবির হয়ে পড়েছে অর্থনীতির চাকা। সংসার কিভাবে চলবে এই চিন্তায় উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটছে নিম্ন আয়ের লোকজনের।

এমন পরিস্থিতিতে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন চট্টগ্রামের মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসাইন। তিনি ‌নি‌জের মা‌লিকানাধীন দুইটি বিল্ডিংয়ের ভাড়া দুই মা‌সের জন্য মওকুফ ক‌রেছেন। এছাড়া নিজ উদ্যোগে উপজেলার বিভিন্ন জায়গায় ইতোমধ্যে তিনি ২৬০ পরিবারকে খাদ্যসামগ্রীও দিয়েছেন।

জানা গেছে, মান‌বিক দৃ‌ষ্টি‌কোন থেকে ‌নিজের ইচ্ছাতেই এমন উদ্যোগ নিয়েছেন মো. ফরহাদ হোসাইন। তার মা‌লিকানাধীন মিরসরাই পৌরসভার ৫নং ওয়ার্ডে ১৭ জন ভাড়াটিয়ার বাসা ভাড়া মওকুফ করেছেন তিনি।

এ বিষয়ে মো. ফরহাদ হোসাইন জয়নিউজকে বলেন, ব্যক্তিগত উদ্যোগে ইতোমধ্যে ২৬০ পরিবারের পাশে দাঁড়িয়েছি। এবার আমার দুই বিল্ডিংয়ে ১৭ জন ভাড়াটিয়ার মধ্যে ৫ জনের এক মাস ও ১২ জন ভাড়াটিয়ার দুই মাসের ভাড়া মওকুফ করেছি।

এসময় তিনি দেশের এ পরিস্থিতিতে দলমত নির্বিশেষে সকলকে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

ফরহাদ হোসাইনের মানবিক এই উদ্যোগে খুশি ভাড়াটিয়ারা। তার বিল্ডিংয়ে ভাড়া থাকেন দোকানদার দোলন। তিনি বলেন, আমাদের দুই মাসের বাসা ভাড়া মওকুফ করেছে ফরহাদ ভাই। এ পরিস্থিতিতে তার এমন সিদ্ধান্তে আমিসহ ভাড়াটিয়ারা অনেক খুশি। তাকে ধন্যবাদ জানাই। তিনি প্রমাণ করেছেন, মানুষ মানুষের জন্য।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...