ফোন করলেই বাড়িতে গিয়ে স্বাস্থ্যসেবা দিচ্ছে ডাক্তার

0

করোনাভাইরাসের আতঙ্কে রোগীরা যেখানে ভয়ে চিকিৎসা নিতে হাসপাতালে যায় না। সেখানে ‘হ্যালো ডাক্তার’ বলে কল করলেই রোগীর ঠিকানায় পৌঁছে যাচ্ছে ডাক্তার। সেখানে গিয়ে প্রাথমিক পরীক্ষা ও চিকিৎসা সেবা দিচ্ছেন তারা। সঙ্গে দিচ্ছেন বিনামূল্যে ওষুধও। জরুরি রোগীদের পৌঁছে দেওয়া হচ্ছে জেলা হাসপাতালে।

করোনা পরিস্থিতি ব্যতিক্রমী এই চিকিৎসা সেবার ব্যবস্থা করেছে কাজিপুর উপজেলা আওয়ামী লীগ। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় সাহেবের অর্থায়নে ও নির্দেশনায় সেবায় নিয়োজিত রয়েছে পাঁচজন মেডিকেল অফিসার। গত চারদিন ধরে কাজিপুরের ২০০ রোগীকে এই সেবা দেওয়া হয়েছে।

এ বিষয়ে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী জানান, করোনাভাইরাস আতঙ্কে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা ভয়ে চিকিৎসা নিতে যায় না। চিকিৎসাসেবা সীমিত হয়ে পড়েছে। কর্মরত ডাক্তারদেরও প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম অপ্রতুলতা রয়েছে। পরিস্থিতি বিবেচনায় এনে দুইদন আগে মানুষের স্বাস্থ্য সেবায় হটলাইন সেবা চালু করা হয়েছে।

২৪ ঘণ্টা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন জানিয়ে আওয়ামী লীগ অফিসে হটলাইন পরিসেবায় কর্মরত মাইজবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নাজমুল হুদা চয়ন জানান, সাধারন ঠান্ডা জ্বর হলেও মানুষ এখন আতঙ্কিত হয়ে হাসপাতালে যাচ্ছে না। এ কারণে হটলাইন সেবা চালু করা হয়েছে।

তিনি জানান, ০১৯১৬১০০৮৯০ এবং ০১৩১২৯২১১১৯ এই হটলাইন নম্বরে ফোন করা হলে রোগীর বাড়িতে গিয়ে পরীক্ষা করে ওষুধ ও ব্যবস্থাপত্র দেওয়া হচ্ছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...