বাঘের শরীরেও করোনার থাবা

এবার শক্তিশালী বাঘের শরীরেও থাবা বসিয়েছে করোনা। এই প্রথম কোনো বাঘের শরীরে হানা দিলো করোনা। আক্রান্ত বাঘটি আমেরিকার নিউ ইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানায় রয়েছে।

- Advertisement -

দিন কয়েক ধরে শুকনো কাশি ছিল চার বছরের বাঘিনি নাদিয়ার। সঙ্গে ছিল শ্বাসকষ্ট। সন্দেহ হওয়ায় চিকিৎসরা তার কোভিড-১৯ পরীক্ষা করায়। রোববার সেই রিপোর্ট পজ়িটিভ এসেছে।

- Advertisement -google news follower

চিড়িয়াখানা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, নাদিয়ার পাশাপাশি একই উপসর্গ দেখা দিয়েছে ব্রঙ্কসের আরও পাঁচটি পশুর শরীরে। এদের মধ্যে রয়েছে বাঘ ও সিংহ।

চিড়িয়াখানার মুখ্য চিকিৎসক পল ক্যাল জানান, আপাতত খিদে কমে যাওয়া ছাড়া ওই পশুদের আর কোনো শারীরিক অসুবিধা নেই। নাদিয়া দ্রুত সুস্থ হয়ে উঠবে বলে আশা করছেন তিনি।

- Advertisement -islamibank

১৬ মার্চ থেকে আমজনতার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল ব্রঙ্কস চিড়িয়াখানা। এরপরও নাদিয়া কীভাবে সংক্রমিত হলো তা নিয়ে এখনো অন্ধকারে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে তাঁরা রীতিমতো উদ্বিগ্ন। তাঁরা জানাচ্ছেন, সম্ভবত চিড়িয়াখানারই কোনো কর্মী থেকে সংক্রমণ ছড়িয়েছে, যার শরীরে সেভাবে করোনা উপসর্গ নেই। ওই কর্মীর খোঁজ চলছে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM