করোনা: বিআইটিআইডিতে পিপিই দিলেন মেয়র নাছির

0

বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজেস-এ (বিআইটিআইডি) কর্মরত চিকিৎসক, টেকনিশিয়ানদেরকে পিপিই দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (৫ এপ্রিল) দুপুরে মেয়র বিআইটিআইডি পরিদর্শনে যান। এসময় তিনি চিকিৎসকদেরকে করোনা আক্রান্ত রোগীর নমুনা পরীক্ষা করার সময় আত্মনিরাপত্তার জন্য ৫০টি পিপিই সেট (মাস্ক, গাউন ও গ্লাভস) ও ১৫টি গগলস দেন।

মেয়র নিরাপত্তা সরঞ্জাম সেটগুলো বিআইটিআইডির পরিচালক ডা. এমএ হাসান চৌধুরীর হাতে তুলে দেন।

এসময় মেয়র কর্তব্যরতদের উদ্দেশে বলেন, জীবনের ঝুঁকি নিয়ে আপনারা করোনা আক্রান্ত রোগীর নমুনা পরীক্ষা কাজ করে যাচ্ছেন। সরকারের নির্দেশনা বাস্তবায়নে জনস্বার্থে এ দায়িত্ব পালন করতে গিয়ে বিআইটিআইডির কর্মকর্তা-কর্মচারী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এজন্য নগরবাসীর পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানান মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বিআইটিআইডির উপপরিচালক ডা. হোসেন রশিদ ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক।

এছাড়া পরে বাংলাদশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার পক্ষ থেকে সভাপতি ডা. মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী বিআইটিআইডিকে ১৫টি পিপিই ও ৪শ’ মাস্ক দেন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে রোববার একাদশ দিনে নগরের কর্নেল হাট ও একে খানসহ আশপাশে প্রায় ৫০ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটিয়েছে চসিক।

এসময় উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী আাওয়ামী লীগের আহ্বায়ক ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, আাকবরশাহ থানা আাওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী আলতাব হোসেন, পাহাড়তলী থানা আাওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাস্টার কামাল উদ্দিন, আাকবরশাহ থানা প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আবু সুফিয়ান, সাইদুর রহমান পুতুল, কর্নেলহাট বাজার কমিটির সভাপতি জাফর আহমেদ, মো. ইলিয়াস হারুনুর রশীদ ও চসিকের কর্মকর্তা ও কর্মচারীরা।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...