নবজাতকের দাম ৫ হাজার টাকা!

0

হাটহাজারীতে মাত্র ২৩ দিনের নবজাতককে পিতা পাঁচ হাজার টাকায় বিক্রি করে দেওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নে এ ঘটনা ঘটে।

শুক্রবার (৩ এপ্রিল) রাতে এ ঘটনার পর বিষয়টি এলাকার লোকের মধ্যে জানাজানি শুরু হয়।

শনিবার (৪ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিদের্শে স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান নবজাতকটি উদ্ধার করে। ওই নবজাতকের বাবা পেশায় একজন রাজমিস্ত্রি। ওই রাজমিস্ত্রি নুর আহাম্মদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের কালা গাজী চৌধুরী বাড়ির নজির আহাম্মদের ছেলে বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, নুর আহাম্মদ প্রথম স্ত্রী সুমি আক্তারকে না জানিয়ে আরেকটি বিয়ে করেছেন। কিন্তু গত ১১ মার্চ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছেলে নবজাতকের জন্ম হয় সুমির।

ইতোমধ্যে দ্বিতীয় স্ত্রীও সন্তান সম্ভবা। এ সময়ে জন্ম নেওয়া বাচ্চাকে লালন পালন করতে অস্বীকৃতি জানান প্রথম স্ত্রী। পরে স্ত্রীর ওপর রাগ করে স্বামী ২৩ দিন বয়সী বাচ্চাকে ৫ হাজার টাকায় বিক্রি করে দেন তার পরিচিতি প্রবাসী মো. মুছা নামের এক আত্মীয়ের সাহায্যে অন্য একজন ব্যক্তির কাছে।

বিষয়টি উপজেলা প্রশাসন এবং ইউনিয়ন পরিষদের উদ্যোগে বাচ্চাকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমীন জয়নিউজকে বলেন, ২৩ দিনের ছেলেকে বাবা বিক্রি করে দিয়েছেন বলে শুনেছি। তার মা-বাবাকে খুঁজে বের করে বাচ্চাটিকেও উদ্ধারের জন্য নিদের্শনা দেওয়া হয়েছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমানকে। তিনি শনিবার রাতে নবজাতকটিকে উদ্ধার তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...