পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়ার মানবিকতা

0

নিষ্পাপ শিশু তাসনিম। বয়স মাত্র পাঁচ মাস দশ দিন। গত জানুয়ারি মাস থেকে শ্বাস-প্রশ্বাসের সমস্যায় ভুগছিল সে। এর মাঝে অনেকগুলো হাসপাতালে চিকিৎসাধীন ছিল তাসনিম।

সর্বশেষ চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে তিনদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা বেড়ে যায়। সঙ্গে যোগ হয় হামের সমস্যা।

ওই হাসপাতালে আইসিইউ সাপোর্ট না থাকায় যথাযথ চিকিৎসা দিতে পারছিল না কর্তৃপক্ষ। গত ২৭ মার্চ গভীর রাতে নিরুপায় হয়ে শিশুটির অভিভাবক ফোন দেয় পাঁচলাইশ মডেল থানায়। তার ফোন পেয়ে শিশুটিকে সুস্থ করতে এগিয়ে আসেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

আবুল কাশেম ভূঁইয়া জয়নিউজকে বলেন, রাতে ওই শিশুটির অভিভাবকের ফোন পেয়ে আমি বিভিন্ন হাসপাতালে শিশুটিকে ভর্তি করানোর জন্য যোগাযোগ করি। শ্বাস-প্রশ্বাস এবং হামের সমস্যা শোনার পর কোনো হাসপাতাল ভর্তি নিতে চাচ্ছিলো না তাকে। পরে এসআই আবদুল মোতালেব খন্দকারকে থানার পার্শ্ববর্তী পার্কভিউ হাসপাতালে পাঠালে তারা শিশুটিকে ভর্তি নিতে রাজি হয়। কয়েকদিন চিকিৎসা শেষে ২ এপ্রিল তাসনিম সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

এসময় তিনি শিশু ও অসহায় রোগীদের সংক্রামকব্যাধির আশঙ্কায় চিকিৎসা ও হাসপাতালে ভর্তি নিতে অনীহা প্রকাশের মানসিকতা থেকে সবাইকে বের হয়ে আসার জন্য অনুরোধ জানান।

এছাড়া ওসি বলেন, আমরা তার সার্বিক সুস্থতা, দীর্ঘায়ু ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। এছাড়া ধন্যবাদ ও কৃতজ্ঞতা পার্কভিউ হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি, তারা সঠিক সময়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি না নিলে হয়তো অন্যকিছু হয়ে যেত।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...