করোনা বাড়িয়েছে সামাজিক দূরত্ব, পর্ন সাইট কমিয়েছে

সারাবিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত জনজীবন। বিশ্বজুড়ে করোনা ভাইরাসে দাপট যত বেড়েছে, মানুষে মানুষে দূরত্ব তত বেড়েছে। কারণ, সামাজিক দূরত্ব এ ভাইরাস সংক্রমণের গতি রোধ করার একমাত্র পথ।

- Advertisement -

এ পরিস্থিতিতে সারা পৃথিবীতে একটি জিনিস একইসঙ্গে দ্রুত হারে বেড়েছে। শুনলে হয়তো একটু চমকেই যাবেন তা হলো পর্ন দর্শন। বিশ্বের বিভিন্ন প্রান্তে লকডাউন যখন জাঁকিয়ে বসেছে। তত বেড়েছে পর্নসাইট ব্যবহারকারীর সংখ্যা। তাই বলা যায় সামাজিক দূরত্ব যত বেড়েছে, পর্নের দুনিয়ায় সবার ভার্চুয়ালভাবে হলেও দূরত্ব তত কমেছে

- Advertisement -google news follower

জনপ্রিয় পর্নসাইট পর্নহাব তাদের ‘প্রিমিয়াম সার্ভিস’বিনামূল্যে পরিষেবা করে দেওয়ার ফলে বিভিন্ন সাইটে হঠাৎ দর্শকসংখ্যা একলাফে বেড়ে গিয়েছে বহুগুণ

পর্নহাবের পরিসংখ্যান বলছে, ভারতে লকডাউন ঘোষণার ঠিক তার তার দু’দিন পর ২৩% বেড়ে গিয়েছিল এর ট্রাফিক। ২৪ মার্চ মধ্যরাত থেকে দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউন। এই পরিস্থিতিতে পর্ন সাইটের দর্শক আর কমেনি

- Advertisement -islamibank

ভারতের বাইরে পশ্চিম দুনিয়ায় আরও আগে থেকেই বাড়তে শুরু করেছে পর্নদর্শক। ১৬ মার্চ আর ১৭ মার্চের সন্ধিক্ষণে বিশ্বজুড়ে রাত ২টোর সময় পর্নসাইটে ট্রাফিক বেড়েছিল ৩১.৫%। তারপর দিনের বেলা ক্রমশ কমতে কমতে দুপুর একটার সময় আবার ট্রাফিক বাড়ে ২৬.৪%।

পরিসংখ্যান বলছে যে দেশে যত আগে করোনা ছড়িয়েছে, সেই দেশে তত বেশি ট্রাফিক বেড়েছে পর্ন সাইটে। পর্ন হাবের সূত্র অনুযায়ী, গত ১১ মার্চ সারা পৃথিবীতে পর্ন সাইটে সবথেকে বেশি ট্রাফিক ছিল ইটালিতে। অন্যান্য কাজের দিনের তুলনায় সে দিন ইটালিতে ট্রাফিক বেড়েছিল ১৩.৮%।

সেই তালিকায় ভারত ছিল সাত নম্বরে। এখানে পর্ন সাইটে ট্রাফিক সে দিন বেড়েছিল ৮.৩%। ওয়ার্ক ফ্রম হোম অপশনের বাড়বাড়ন্ত এবং ঘরবন্দি থাকার ফলেই বিপুল মানুষ পর্ন দেখছেন বলে মনে করা হচ্ছে।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM