অস্বচ্ছলদের তালিকা প্রস্তুত করার আহ্বান মেয়র নাছিরের

0

কাউন্সিলরদেরকে ওয়াডের্র অস্বচ্ছল ব্যক্তিদের অগ্রাধিকার তালিকা প্রস্তুত করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে চসিক কনফারেন্স হলে কাউন্সিলরদের সঙ্গে তৃতীয় দফার বৈঠকে তিনি এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, সরকারি খাদ্য সহায়তা যতো দ্রুত বণ্টন করা যায়, ততই মঙ্গল। খাদ্য সহায়তা দেওয়ার নামে অস্বচ্ছল মানুষের জড়ো করা যাবে না। তালিকানুয়ায়ী তাদের ঘরে ঘরে পৌঁছিয়ে দিতে হবে। এতে কোনো ধরণের গাফিলতি করা যাবে না বলে মেয়র তাদেরকে সতর্ক করে দেন।

তিনি আরো বলেন, একইব্যক্তি বার বার সরকারি খাদ্য সহায়তা যেন না পায়, সেই ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মেয়র বলেন, অস্বচ্ছল ব্যক্তি কোন দলের, কার সমর্থক, কোথায় কার লোক সেই বিবেচনায় না নিয়ে মানবিক বিবেচনায় সরকারি খাদ্য সহায়তা সেই ব্যক্তির ঘরে পৌঁছে দিতে হবে। কারণ এ মূহুর্তে মানুষকে বাঁচানো আমাদের নৈতিক দায়িত্ব রয়েছে।

তিনি আরো বলেন প্রতিটি ওয়ার্ডে বিত্তবান লোক আছে। তারা বিচ্ছিন্নভাবে ত্রাণ সামগ্রী বিতরণ না করে সম্মিলিতভাবে বিতরণ করলে এলাকার মানুষ অনেক বেশী উপকৃত হবে। এক্ষেত্রে প্রতিবেশীর হক সর্বাগ্রে। তাই কাউন্সিলর এবং বিত্তবান ব্যক্তিদের সঙ্গে সমন্বয় করা দরকার।

বিভিন্ন এজেন্সির কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন আপনারা ইতোপূর্বে অনেক জনগুরুত্বপুর্ণ কাজ করেছেন। এ দুর্যোগের মূহুর্তে কাউন্সিলরদের যেভাবে কাজ করার সুযোগ আছে, সেভাবে এখনো অনেক কাউন্সিলর দায়িত্ব পালন করছেন না। একজন জনপ্রতিনিধি হিসেবে মানুষের কাছাকাছি যাওয়ার যে সুযোগ আছে, সেই সুযোগ কাজে লাগাতে জীবনের ঝুঁকি নিয়ে জনসচেতনতা সৃষ্টির আহ্বান জানান সিটি মেয়র।

বৈঠকে উপস্থিত ছিলেন ২৯ থেকে ৪১ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলররা।

এ সময় আরো উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবু শাহেদ চৌধুরীসহ করপোরেশনের কর্মকর্তারা।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...