সচেতনতার কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে: প্রধানমন্ত্রী

‘করোনাভাইরাসের কারণে অনেক উন্নত দেশেও অনেক মানুষ মারা যাচ্ছে। অনেকেই আক্রান্ত হচ্ছে। সব বিবেচনায় মানুষের মাঝে আমরা যথেষ্ট সচেতনতা সৃষ্টি করতে পেরেছি। তাই এটা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। আমাদের আরো সচেতন থাকা দরকার।’

- Advertisement -

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়সহ সার্বিক পরিস্থিতি জানতে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, জনসমাগম যাতে না হয়, মানুষ যাতে নিরাপদ থাকে এ জন্য ৭ মার্চের অনুষ্ঠান, স্বাধীনতার অনুষ্ঠান বাতিল করেছি আমরা। পর্যায়ক্রমে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করেছি। সরকারি ছুটি ঘোষণা করেছি। এতে সাধারণ মানুষের জীবন যেন স্তব্ধ না হয়ে যায় সেজন্য ব্যাংক নির্দিষ্ট সময় খোলা, পানি, বিদ্যুৎ, পণ্য পরিবহন সীমিত আকারে সব কিছু চালু রেখেছি।

এছাড়া প্রধানমন্ত্রী যোগাযোগ ব্যবস্থা ঠিক রেখে সরকারি ছুটি বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, সরকারি ছুটি বাড়তে পারে। এসময় তিনি নববর্ষে অনুষ্ঠান না করার জন্যও নির্দেশ দেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM