বালিমহাল পাহারা দিতে গিয়ে খুন হলেন বৃদ্ধ

0

বাঁশখালীর পুঁইছড়ির জঙ্গল পুঁইছড়ি গ্রামে গভীর রাতে দুষ্কৃতিকারীদের ছুরিকাঘাতে নুরনবী (৫৫)নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

নবী একই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৃত ফজল আহমদের ছেলে।

সরেজমিন ঘুরে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে স্থানীয় বালি ইজারাদার কুতুব উদ্দিনের তত্ত্বাবধানে থাকা একটি বালিমহালের মালিক হিসেবে বালি বিক্রয় করে আসছিলেন। দীর্ঘদিন ধরে ওই এলাকায় পাহাড়ি বালি ইজারা নিয়ে একটি সঙ্গবদ্ধ গোষ্ঠীর মধ্যে বিরোধ চলে আসছিল। এছাড়া ইজারাদারের বেপরোয়া পাহাড়ি বালি উত্তোলনের কারণে গ্রামবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছিল।

এ নিয়ে স্থানীয় প্রশাসনকে বেশ কয়েকবার অভিযোগ করেও গ্রামের অসহায় দরিদ্র জনগোষ্ঠী পাহাড়ি ঢল থেকে বর্ষাকালে বাড়ি ঘর রক্ষা করতে পারছিলেন না।

নিহত নুরনবীর ছোট ভাই নুরুল ইসলাম বলেন, বালিমহালের বালি পাহারা দিতে প্রতিদিন রাতে নুরনবী ফরেস্ট অফিসের পাশে নুন্যাছড়া এলাকায় রাতে থাকতেন। বালিমহাল পাহারা দেওয়ার সময় ছুরিকাঘাতে খুন হয়েছেন। তিনি বাদি হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম মজুমদার জয়নিউজকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। লাশ উদ্ধার করে প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। খুনীকে সনাক্ত করে গ্রেপ্তারের লক্ষ্যে পুলিশ নানা কৌশলে এলাকায় অভিযান পরিচালনা করছে।

জয়নিউজ/উজ্জল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...