করোনা: বান্দরবানে শ্রমজীবীদের খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছে প্রশাসন

0

করোনাভাইরাস মোকাবেলায় বান্দরবানে কর্মহীন ঘরে বসে থাকা শ্রমজীবী মানুষদের খাদ্যদ্রব্যসহ ত্রাণ সামগ্রী বিতরণ করছে প্রশাসন ও সেনাবাহিনী।

রোববার (২৯ মার্চ) অঘোষিত লকডাউনের চতুর্থ দিনে শ্রমজীবী ও দিনমজুর পরিবারের ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

অপরদিকে উপজেলাগুলোতে উপজেলা প্রশাসন, পার্বত্য জেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের উদ্যোগে দরিদ্রদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে ত্রাণ সামগ্রী।

এদিকে পার্বত্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বান্দরবান জেলার জন্য ৫০ লাখ টাকা এবং প্রশাসনের পক্ষ থেকে ৪৭ মেট্টিক টন চাল এবং ৩ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চালসহ তেল, ডাল, লবণ ও সাবান দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক জয়নিউজকে বলেন, বান্দরবানের করোনার সার্বিক পরিস্থিতি ভাল। এখানে কোনো করোনা রোগী সনাক্ত হয়নি। তারপরেও সতর্কতার কারণে আমরা সকল প্রকার গণপরিবহণ, হাট বাজার বন্ধ করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক করোনা পরিস্থিতির কারণে যাতে কেউ কষ্ট না পায় তার জন্য আমরা গরীব ও অসহায় দিনমজুর পরিবারের ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...