করোনায় মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়াল

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্র ভিত্তিক জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্যমতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন ৩০ হাজার ৪২৮ জন।

- Advertisement -

কোভিড-১৯ নামে পরিচিত এই ভাইরাসটি গেল বছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে আত্মপ্রকাশ করে। এরপর থেকে ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। এ পর্যন্ত ভাইরাসটি বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৪৩৪ জন। মারা গেছে ৩০ হাজার ৪২৮ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৪১৯ জন।

- Advertisement -google news follower

ইতালি, স্পেন, চীন ও ইরান এই ভাইরাসের ভয়াবহতার শিকার। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে- ১ লাখ ১৯ হাজার ৬৮৪ জন। সেখানে মারা গেছে ১৯৮৮ জন।

সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে- ১০ হাজার ২৩ জন। আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৫০০। স্পেনে মারা গেছে ৫ হাজার ৮১২ জন। আক্রান্ত হয়েছে ৭২ হাজার ২০০। চীনে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৩৯৪ জন। মারা যায় ৩ হাজার ২৯৫ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM