ওষুধ থেকে ভোগ্যপণ্য, ঘরে ঘরে সবকিছুই পৌঁছে দিবে সিএমপি

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে কাজ করছে সরকার। সরকারের পাশাপাশি এবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) চালু করেছে ‘হোম সার্ভিস’ সেবা। যারা সরকারি বিধিনিষেধ মেনে হোম কোয়ারেন্টাইনে থাকছেন তাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী চাল, ডাল, তেল, চিনি ও ওষুধ ইত্যাদি বাসায় পৌঁছে দিচ্ছে সিএমপির ১৬টি থানার পক্ষ থেকে। এসব কাজের সরাসরি তদারকি করছেন প্রতিটি জোনের উপ-পুলিশ কমিশনাররা।

শনিবার (২৮ মার্চ) বিকেলে জয়নিউজকে বিষয়টি নিশ্চিত করেন সিএমপি উত্তরের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক।

তিনি বলেন, কমিশনার স্যারের নির্দেশে পুলিশের পক্ষ থেকে ডোর টু ডোর এই সার্ভিস পৌঁছে দেওয়া হবে। সম্মানিত নাগরিকদের সুবিধার কথা ভেবে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। যারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন, শুধু তারাই এই সেবার আওতাভুক্ত থাকবেন। এক্ষেত্রে সেবাগ্রহীতাকে পণ্যের নিয়মিত মূল্য পরিশোধ করতে হবে।

হোম সার্ভিস সেবা প্রদানকারী ১৬টি থানাগুলো হলো: বায়েজিদ বোস্তামী থানা-০১৭৬৯৬৯৫৬৬৮, খুলশী থানা-০১৭৬৯৬৯৫৬৬৬, চান্দগাঁও থানা-০১৭৬৯৬৯৫৬৬৯, পাঁচলাইশ থানা-০১৭৬৯৬৯৫৬৭০, ডবলমুরিং থানা-০১৭৬৯৬৯৫৬৭১, হালিশহর থানা-০১৭৬৯৬৯৫৬৭৩, পাহাড়তলী থানা-০১৭৬৯৬৯৫৬৭২, আকবরশাহ থানা-০১৭৬৯৬৯৫৬৭, বন্দর থানা- ০১৭৬৯০৫৮১৪৯, ইপিজেড থানা- ০১৭৬৯৬৯১১০৬, পতেঙ্গা থানা-০১৭৬৯০৫৮১৫০,কর্ণফুলী থানা-০১৭৬৯০৫৮১৫১, কোতোয়ালি থানা-০১৭৬৯৬৯৫৬৬৫, বাকলিয়া থানা-০১৭৬৯৬৯৫৬৬৭, চকবাজার থানা-০১৭৬৯৬৯৫৬৭৯ ও সদরঘাট থানা-০১৭৬৯৬৯৫৬৮০

থানার এসব নম্বরে ফোন করলে ডিউটি কর্মকর্তা ফোন রিসিভ করে নাগরিকের অর্ডার নিবেন। পরবর্তীতে থানার পুলিশ সদস্যরা উল্লেখিত ঠিকানায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিবেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

জয়নিউজ/কামরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...