করোনায় চট্টগ্রামের সাফল্য

0

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। তবে এর মধ্যে চট্টগ্রামের একজনও নেই। এর চেয়ে বড় ব্যাপার, এ পর্যন্ত পরীক্ষা করা চট্টগ্রামের ২৮ জনের কারো শরীরেই পাওয়া যায়নি করোনাভাইরাস

দেশের প্রধান সমুদ্রবন্দর এবং আন্তর্জাতিক বিমানবন্দর থাকার কারণে বরাবরই করোনাঝুঁকিতে ছিল চট্টগ্রাম। তবে সরকারের কার্যকর সিদ্ধান্তের সঙ্গে সিটি করপোরেশন, জেলা প্রশাসক এবং সিএমপির (চট্টগ্রাম মেট্রোপলিটন ‍পুলিশ) তৎপরতায় এখন পর্যন্ত করোনা মোকাবেলায় সফল চট্টগ্রাম।

শনিবার (২৮ মার্চ) বিকেলে জয়নিউজ যোগাযোগ করে ফৌজদারহাটের বিআইটিআইডি’র (বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিস) ডা. মামুনুর রশিদের সঙ্গে। তিনি বলেন, শুক্র ও শনিবার দু’দিনে চট্টগ্রামে ২৮ জনের পরীক্ষা করা হয়েছে। তাদের কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

একই প্রসঙ্গে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জয়নিউজকে বলেন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে করোনা শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে। এখানে চট্টগ্রাম বিভাগের সন্দেহভাজনদের পরীক্ষা হবে। এখন পর্যন্ত চট্টগ্রামের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি বলে তিনি মন্তব্য করেন।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...