সড়কে জীবাণুনাশক পানি ছিটালেন মেয়র নাছির

0

করোনাভাইরাস প্রতিরোধে নগরের প্রধান প্রধান সড়কে জীবাণুনাশক ওষুধ মিশ্রিত পানি ছিটালেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২৫ মার্চ) দামপাড়া এলাকায় মেয়র এ কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর মেয়র জীবাণুনাশক ওষুধ মিশানো ভাউজারের পাইপ নিজ হাতে তুলে নেন। নিজ হাতে সড়কে জীবাণুনাশক পানি ছিটাতে থাকে।
একপর্যায়ে সিটি মেয়র নাছির দামপাড়া থেকে মুরাদপুর মোড় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পায়ে হেঁটে জীবাণুনাশক মিশ্রিত পানি রাস্তায় ছিটাতে থাকে।

এসময় মেয়র নাছির বলেন, নগরের ৪১ ওয়ার্ডে দৈনিক ৪২ হাজার লিটার পানি ছিটাবে চসিক। এ কাজে তিনটি ভাউজার নিয়োজিত থাকবে। প্রতিদিন নগরের প্রধান প্রধান সড়কে পরিস্কার-পরিচ্ছন্ন কাজে জীবাণুনাশক ওষুধ মিশ্রিত পানি ছিটাবে।

তিনি আরো বলেন, আজকে (বুধবার) তিনটি ভাউজার রয়েছে। এরমধ্যে দুটি ১৬ হাজার লিটার সম্পন্ন পানির ভাউজার রয়েছে। অপরটি ১০ হাজার লিটারের । এ ভাউজারগুলো দামপাড়া থেকে কালুরঘাট, অপরটি দামপাড়া থেকে পতেঙ্গা, আরেকটি দামপাড়া হয়ে চট্টেশ্বরী, চকবাজার, সিরাজদৌল্লা, আন্দরকিল্লা, কোতোয়ালি, নিউমার্কেট ও জুবিলী রোড হয়ে পুনরায় দামপাড়ায় ফিরে আসবে।

নগরবাসীকে করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রত্যেকেই সতর্ক হতে হবে। নিজেকে পরিস্কার রাখতে হবে। নিজের আশপাশে জায়গা পরিস্কার রাখতে হবে।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্য জানার জন্য চসিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করতে পারে নগরবাসী। এলাকায় কেউ হোম কোয়ারেন্টাইন না মানলে সে তথ্যও জানাতে পারবে নাগরিকরা। কন্ট্রোল রুমের নাম্বার হচ্ছে ০৩১-৬৩০৭৩৯ ও ০৩১-৬৩৩৬৪৯।

এসময় উপস্থিত ছিলেন চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান ছিদ্দিকী যীশু ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...