করোনা মোকাবিলায় বাংলাদেশকে ভারতের সহায়তা

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশকে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেডকভার দিয়েছে ভারত। ঢাকায় ভারতীয় হাইকমিশন ‌এক বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।

- Advertisement -

বুধবার (২৫ মার্চ) ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে এই সহায়তা হস্তান্তর করেন।

- Advertisement -google news follower

ভারতীয় হাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের ‘প্রতিবেশী প্রথম’ নীতির অংশ হিসেবে এবং কোভিড-১৯-এর বিস্তার রোধের করার জন্য একটি সমন্বিত আঞ্চলিক উদ্যোগ নিতে ১৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য সার্ক নেতৃবৃন্দ একটি ভিডিও সম্মেলন করেন। এরই অংশ হিসেবে বাংলাদেশকে ওই সহায়তা দেওয়া হয়েছে। এসব সামগ্রী কোভিড-১৯– এর বিস্তার মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় সহায়ক হবে।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা অনুসারে প্রাথমিকভাবে ভারতের এক কোটি মার্কিন ডলার সহায়তা নিয়ে কোভিড-১৯ জরুরি তহবিল গঠিত হয়। পরবর্তী সময়ে বাংলাদেশ সরকারসহ সার্কের বিভিন্ন দেশ কোভিড-১৯ জরুরি তহবিলে অবদান রেখেছে।

- Advertisement -islamibank

এছাড়া সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ এবং নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময়ের জন্য ভারত ও বাংলাদেশের চিকিৎসক এবং অন্য অংশীদারদের মধ্যে ভিডিও সম্মেলনের প্রস্তুতিও চলছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্ধু ও প্রতিবেশী হিসেবে প্রতিকূল সময়ে ভারত বাংলাদেশের পাশে দাঁড়াতে প্রস্তুত। ভারত, বাংলাদেশ এবং অন্যান্য সার্ক দেশ ঐক্যবদ্ধভাবে কোভিড-১৯ সংক্রমণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM