চবিতেও কোয়ারেন্টাইন সেন্টার: জেলা প্রশাসক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবনির্মিত শেখ ফজিলাতুন্নেছা হল কোয়ারেন্টাইন সেন্টারের জন্য নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

- Advertisement -

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভিন্ন বাহিনীর সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

জেলা প্রশাসক বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে চট্টগ্রামে বিদেশ ফেরত ৪০-৫০ জনকে সাজা প্রদান করা হয়েছে৷ তবুও অনেকে হোম কোয়ারেন্টাইন মেনে চলছে না। মূলত তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সশস্ত্রবাহিনী স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে।

তিনি আরো বলেন, এছাড়াও করোনা আক্রান্তের লক্ষণ পাওয়া গেলে রোগীকে আইসোলেশনে নেওয়ার পাশাপাশি তার পরিবারকে কোয়ারেন্টাইনে নিতে হবে। আর যারা হোম কোয়ারেন্টাইন করবে না, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হবে। এক্ষেত্রে চট্টগ্রামে পাঁচটি জায়গা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে চারটি হাসপাতাল রয়েছে। অন্যটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা হল।

- Advertisement -islamibank

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এখনো পর্যন্ত এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়কে নিশ্চিত করা হয়নি। সরকার যদি প্রশাসনিকভাবে এ সিদ্ধান্ত নিয়ে থাকে তাহলে আমরা সার্বিকভাবে সহায়তা করব।

জয়নিউজ/নবাব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM