যেসব দেশে এখনো করোনা পৌঁছায়নি

মহামারি করোনাভাইরাস বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ডিসেম্বরে চীনের উহানে প্রাদুর্ভাবের পর জানুয়ারি থেকে ভাইরাসটি ছড়াতে শুরু করে এসব দেশ ও অঞ্চলে।

- Advertisement -

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৪৩ হাজার ৩৯৪ জন। আর মারা গেছেন ১৪ হাজার ৭৭০ জন।

- Advertisement -google news follower

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সর্বশেষ তথ্য সরবরাহকারী ওয়াল্ড মিটার্সের দেওয়া তথ্য অনুযায়ী, ইউরোপ মহাদেশের সবকটি দেশে ভাইরাস ছড়িয়ে পড়েছে। একই অবস্থা উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়ায়।

এশিয়ার দেশগুলোর মধ্যে এখনও করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত রয়েছে মিয়ানমার, ইয়েমেন, তুর্কেমেনিস্তান ও তাজিকিস্তান। উত্তর কোরিয়ায় তথ্য প্রচারে কড়াকড়ি থাকায় সেখানকার কোনো তথ্য নিশ্চিত করা যায়নি।

- Advertisement -islamibank

তবে গত মাসে দক্ষিণ কোরিয়ার একটি সংবাদমাধ্যম জানিয়েছিল, করোনা আক্রান্ত সন্দেহে এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। আদেশ অমান্য করে কোয়ারেন্টাইন থেকে বের হওয়ায় তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

আফ্রিকার দেশগুলোর মধ্যে এখনও করোনামুক্ত রয়েছে লিবিয়া, মালি, সিয়েরা লিওন, দক্ষিণ সুদান ও বতসোয়ানা।

দক্ষিণ আমেরিকার ১০টি দেশের ৯টিতেই করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। এই অঞ্চলে একমাত্র করোনামুক্ত দেশ এখন বলিভিয়া।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM