পিটিআইয়ে যৌন হয়রানির প্রমাণ মেলেনি: অতিরিক্ত জেলা প্রশাসক

পটিয়ার প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (পিটিআই) চার প্রশিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ মেলেনি বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু হাসান ছিদ্দিক।

- Advertisement -

তিনি বলেন, যৌন হয়রানির বিষয়ে যে তদন্ত করা হয়েছে তার কোনো সত্যতা মিলেনি। তবে ইভটিজিং ও ইঙ্গিতপূর্ণ আচরণের কিছু প্রমাণ পাওয়া গেছে। চূড়ান্ত প্রতিবেদন সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

- Advertisement -google news follower

পিটিআিইয়ের প্রশিক্ষক দেবব্রত বড়ুয়া যৌন হয়রানির অভিযোগ তুলেছেন তার অভিযোগের ধরণ সঠিক হয়নি। এ ব্যাপারে কাউকে লিখিতভাবে জানানো হয়নি। শুধুমাত্র ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার কথা বলা হয়েছে।

এরআগে ট্রেনিং সেন্টারের শিক্ষক ফারুক হোসেন (শারীরিক শিক্ষা), জসিম উদ্দীন (সাধারণ), রবিউল ইসলাম (আইসিটি) ও সবুজ কান্তি আচার্যের (চারু ও কারুকলা) বিরুদ্ধে একই প্রতিষ্ঠানের সহকর্মী দেবব্রত বড়ুয়া যৌন হয়রানির অভিযোগ তুলে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

- Advertisement -islamibank

এঘটনা প্রকাশ হলে পটিয়াসহ সরকারি বেসরকারি বিভিন্নমহলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনার পর এ পর্যন্ত তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। এরমধ্যে রয়েছে-প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের একটি, জেলা প্রশাসনের একটি ও স্থানীয় সাংসদের পক্ষ থেকে একটি।

ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি চূড়ান্ত প্রতিবেদন চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে দাখিল করেছে।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM