করোনায় ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ভিপি নাজিমের

0

করোনাভাইরাস মোকাবেলায় সব ভেদাভেদ ভুলে গিয়ে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধভাবে হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রছাত্রী সংসদের (চাকসু) ভিপি মো. নাজিম উদ্দিন।

সোমবার (২৩ মার্চ ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান চাকসুর সর্বশেষ নির্বাচিত এ ভিপি।

বিবৃতিতে বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষ আজ অসহায় হয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। করোনার প্রভাবে সারাবিশ্ব এখন এক ভয়াবহ বিপর্যয়ের মুখোমুখি অবস্থান করছে। বাংলাদেশেও ধীরে ধীরে এই প্রাণঘাতি ভাইরাসের বিস্তৃতি ঘটছে। আমাদের এদেশ অত্যন্ত ঘনবসতিপূর্ণ। এই ঘনবসতিপূর্ণ দেশে যেকোনো সময় করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তাই সবাইকে এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

ছাত্রসমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিবৃতিতে তিনি বলেন, এদেশে ছাত্রসমাজের ভূমিকা সবসময় প্রশংসনীয়। দুযোর্গময় মূহুর্তে ছাত্রসমাজ এগিয়ে আসার নজির অনেক।

তিনি বলেন ভাষা আন্দোলন, ৬ দফা আন্দোলন, শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন, মহান স্বাধীনতাযুদ্ধ, স্বৈরাচার বিরোধী এরশাদ আন্দোলনসহ সব গণতান্ত্রিক আন্দোলনে ছাত্ররা সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছে।

জাতির এ ক্রান্তিকালে আবার সময় এসেছে সব ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার। সাধারণ জনগণকে সচেতন করার পাশাপাশি করোনার প্রভাব মোকাবেলায় সব রাজনৈতিক মতাদর্শের মানুষকে এক হয়ে কাজ করতে হবে।

নিত্যপ্রয়োজনীয় পণ্য যেনো মানুষের নাগালের বাইরে না যায় এবং কালোবাজারিরা যাতে বাজারকে অস্থির করতে না পারে সেদিকেও ছাত্রসমাজকে সজাগ থাকতে হবে। নিজের নিরাপত্তার পাশাপাশি সকলের পরিবার, আশেপাশের আত্মীয়, প্রতিবেশিদের নিরাপত্তার বিষয়েও নজর রাখতে হবে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...