করোনা মোকাবেলায় প্রযুক্তিগত সাপোর্ট দিতে প্রস্তুত: পলক

0

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,  দেশব্যাপী জনগণ করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত। করোনা ভাইরাস নিয়ে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয় ততদিন ভিডিও কনফারেন্স করতে সবধরনের সহযোগিতা দিতে আইসিটি বিভাগ পুরোপুরি প্রস্তুত।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে করোনা সংক্রমণের পর সরকারি পর্যায়ে প্রথমবারের মতো এক ভিডিও প্রেস কনফারেন্স আয়োজন করে আইসিটি বিভাগ।

রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ার থেকে আয়োজিত এ ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে রাখেন তিনি একথা জানান।

এ ভিডিও সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে পলক বলেন, আমরা প্রথমবার এ ধরনের ভিডিও প্রেস কনফারেন্স করছি। আশাকরি এই দৃষ্টান্ত অন্য বিভিন্ন সরকারি মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তর অনুসরণ করবে। তাদের পাশাপাশি বেসরকারি খাতও এটা অনুসরণ করতে পারে যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হয়। এর জন্য সরকারের অফিসগুলো চাইলে তাদের ভিডিও প্রেস কনফারেন্সের জন্য আমরা সব ধরনের সহযোগিতা দেবো। সবধরনের প্রযুক্তিগত ও লজিস্টিক সাপোর্ট দিতে আমরা প্রস্তুত।

এসময় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, এক্সেস টু ইনফরমেশনের (এটুআই)পলিসি অ্যাডভাইজর আনির চৌধুরী, ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সভাপতি শমী কায়সারসহ রাইড শেয়ারিং, শিক্ষা, ই-কমার্স, লজিস্টিক প্ল্যাটফর্ম, টেলিকম খাতের শীর্ষ ব্যক্তি এবং দেশের আইসিটি খাতে কাজ করা গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...