করোনা: ইতালিতে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

মহামারি করোনাভাইরাসে থাবায় একের পর এক বড় ধরনের মৃত্যুর সংবাদ শুনতে হচ্ছে বিশ্ববাসীর। ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। বুধবার (১৮ মার্চ) একদিনে রেকর্ড ৪৭৫ জন মারা গেছে।

- Advertisement -

এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দুই হাজার ৯৭৮ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত যেকোনো দেশে করোনায় একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

- Advertisement -google news follower

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ২০৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৭১৩ জনে।

এছাড়া এক হাজার ৮৪ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মহামারি করোনার সঙ্গে লড়াই করে মোট সুস্থ হয়েছে চার হাজার ২৫ জন।

- Advertisement -islamibank

করোনা: ইতালিতে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড | Itali2 JoynewsBD

করোনাভাইরাস প্রতিরোধে দেশটির সরকার বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি গত সপ্তাহের সোমবার (৯ মার্চ) থেকে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। জরুরি আইন অমান্য করে অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি করার কারণে গত সাতদিনে দেশটির পুলিশ প্রশাসন ৪৩ হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে।

ইতালিতে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত যারা কর্মহীন থাকবে তারা বেতনের আশি ভাগ অর্থ পাবে। সব ধরনের বিল, বাসাভাড়া, লোনের কিস্তি স্থগিত করে রাখা যাবে।

হোম কোয়ারেন্টাই অমান্যকারীদের পুলিশ ব্যাপক শাস্তি ও জরিমানা আরোপ করছে। স্টেশনে ঘুমানো ছিন্নমূল মানুষদের পুলিশ তুলে নিয়ে গেছে নিরাপদ আশ্রয়ে।

জানা গেছে, চীনের সাংহাই থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বিতীয় দল ৯ টন চিকিৎসা সরঞ্জাম নিয়ে (১৮ মার্চ) রওনা হয়েছেন ইতালির বাণিজ্যিক রাজধানী মিলানের উদ্দেশে।

কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালু রাখা এবং মনিটর ছাড়াও অন্যান্য সরঞ্জাম নিয়ে আসছেন তারা।  মিলানে অবতরণ করার পর চীনা চিকিৎসক দল দ্রুত যোগ দেবেন স্থানীয় ইতালিয়ান চিকিৎসকদের সঙ্গে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM