বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা

0

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন সত্তা। তাই বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা।  বঙ্গবন্ধু অসম্ভবকে সম্ভব করে বাঙালি জাতিসত্তায় একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করে গেছেন। যতদিন এ বাংলাদেশ থাকবে, অনন্ত কাল বঙ্গবন্ধু বাঙালি জাতির হৃদয়ে বহমান থাকবেন। প্রজন্ম থেকে প্রজন্ম গেয়ে যাবে তাঁর জয় গান।

বঙ্গবন্ধুর শততম জন্মবাষিকী উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) নগর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনানুযায়ী সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, রাজনীতিতে শেষ বলে কিছু নেই। আমরা কি পেলাম আর না পেলাম তা নিয়ে হতাশার কিছু নেই। আমাদের প্রতিটি মুহুর্ত প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় তৈরি থাকতে হবে। যদি তাই-পারি তাহলেই বাংলাদেশ টিকবে, চট্টগ্রাম টিকবে। নেতৃত্বের আসনে যে যোগ্য সে পৌঁছে যাবে যথাযোগ্য স্থানে।

মেয়র আরো বলেন, চসিক নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে নৌকা প্রতীক দিয়েছেন। এ প্রতীক গণতন্ত্রের প্রতীক, এ প্রতীক স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক। এ প্রতীক আমাদের অহংকারের প্রতীক। তাই আগামী ২৯ মার্চ নৌকা প্রতীকের বিজয়ের কোনো বিকল্প নেই।

নেতাকর্মীদের উদ্দেশ্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, শস্য-শ্যামল বাংলাদেশে বসন্ত বাতাসে কোকিলের কণ্ঠ শুনি। এ কণ্ঠে বলে বঙ্গবন্ধু মুজিব তুমি আছো প্রকৃতির ছায়ায়, অনন্ত কাল তুমি থাকবে বাঙালি জাতির হৃদয় জুড়ে। তুমি ছিলে বলে পেয়েছি এ বিশাল বাংলাদেশ। যা আজ তার সুযোগ্য কন্যার নেতৃত্বে সমগ্র বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিতি পেয়েছে।

দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ রশিদ, উপদেষ্ঠা কমান্ডার এনামুল হক চৌধুরী, শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, মহিলা সম্পাদক জোবায়রা নার্গিস খান, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদকআবদুল আহাদ, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, উপ-প্রচার সম্পাদক শহিদুল আলম, নির্বাহী সদস্য এমএ জাফর, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দীন খালেদ বাহার, মহব্বত আলী খান, বেলাল আহমদ, পতেঙ্গা থানার যুগ্ম আহবায়ক এএসএম ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের আবছার উদ্দিন চৌধুরী, কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ফয়েজ উল্লাহ বাহাদুর, আবদুর রহিম, আবদুল মালেক ও ইফতেখার আলম জাহেদ প্রমুখ। এসময় মিলাদ ও মোনাজাত করেন মৌলানা ফজল কবির।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সকাল সাড়ে ৬ টায় নগরের দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৭ টায় কেসিদে রোডে আসন্ন চসিক নির্বাচনে নৌকা প্রতীকের মেয়রপ্রার্থীর প্রধান নির্বাচনি কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পঅর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর সকাল ৯ টায় খতমে কোরআন, মিলাদ মাহফিল এবং দিনব্যাপী মিষ্টি বিতরণ করা হয়।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...