ডাকঘর সঞ্চয়ে সুখবর

সুদহার কমানোর প্রজ্ঞাপনে অন্ধকারের কালো মেঘ জমেছিল ডাকঘরে সঞ্চয়কারীদের মনে। আজ (১৭ মার্চ) থেকে দূর হয়ে গেছে সব মেঘ। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের শুভলগ্ন থেকে যে আগের সুদে ফিরে গেছে ডাকঘর!

- Advertisement -

আজ থেকে ফের ডাকঘর সঞ্চয় স্কিমের সাধারণ হিসাবের সুদহার ৭.৫ এবং মেয়াদি আমানতের সুদহার ১১.২৮ শতাংশ।  এ বিষয়ে আজ অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (আইআরডি) সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

- Advertisement -google news follower

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ডাকঘর সঞ্চয় স্কিমের সাধারণ হিসাবে সুদহার হবে সাড়ে ৭ শতাংশ। এছাড়া তিন বছর মেয়াদি ডাকঘর সঞ্চয় স্কিমের সুদহার হবে ১১ দশমিক ২৮ শতাংশ। মেয়াদের আগে ভাঙানোর ক্ষেত্রে এক বছরের জন্য ১০.২০ এবং দুই বছরের ক্ষেত্রে ১০.৭০ শতাংশ সুদ পাওয়া যাবে।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি জারি করা প্রজ্ঞাপনে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদহার কমানো হয়েছিল। সাধারণ হিসাবে ৫ শতাংশ এবং তিন বছর মেয়াদি সঞ্চয়ে ৬ শতাংশ সুদহার নির্ধারণ করা হয়েছিল।

- Advertisement -islamibank

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM