বুধবার থেকে বন্ধ চবি, হলত্যাগের নির্দেশ

করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় আগামী বুধবার (১৮ মার্চ) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বন্ধের ঘোষণা দিয়েছে প্রশাসন। একইসঙ্গে বুধবার দুপুর দুইটার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

সোমবার (১৬ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে চবি সিন্ডিকেটের ৫২৪ তম জরুরি সভা শেষে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান লিখিত বক্তব্য পাঠ করে এ সিদ্ধান্ত জানান।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, উদ্ভুত পরিস্থিতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ এবং পরীক্ষাসমূহ স্থগিত ঘোষণা করা হয়েছে। চবি মেডিকেল সেন্টার ও করোনাভাইরাস নিয়ে গবেষণাকারীরা এ ছুটির আওতামুক্ত থাকবে। আর ১৮ মার্চ দুপুর দুইটার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যালয় বন্ধ থাকবে বলেও জানান তিনি।

- Advertisement -islamibank

প্রক্টর বলেন, ১৯ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়গামী শাটল ও ডেমু ট্রেন বন্ধ থাকবে। আর কেউ আদেশ অমান্য করে হলে থাকলে আমরা বিষয়টা দেখব।

জয়নিউজ/নবাব/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM