সিআইইউ শিক্ষার্থীদের পরিবেশনায় তিন নাটক

0

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ইংরেজি বিভাগ ও আমেরিকান কর্নার চিটাগাংয়ের যৌথ আয়োজনে মঞ্চস্থ হল সামাজিক প্রেক্ষাপট, বাস্তবমুখী ও হাস্যরসে ভরা তিনটি জনপ্রিয় নাটক।

সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে একঝাঁক মেধাবী শিক্ষার্থী নাটক তিনটি মঞ্চস্থ করে। নাটকগুলো হল: সুসান গ্লাসপেল রচিত ‘সাপপ্রেসড ডিজায়ার’, রিচার্ড ম্যাথসনের ‘টাকার বোতাম’ ও আন্তোভ চেকভের ‘অ্যা মেরিজ প্রপোজাল’।

নাটকগুলোর নির্দেশনায় ছিলেন বিশিষ্ট নাট্যজন মোস্তফা কামাল যাত্রা ও সিআইইউর ইংরেজি বিভাগের প্রভাষক উন্মে হানি পিংকি।

কখনও চমৎকার সংলাপ, কখনও আবার আবেগ। পুরো হলরুম ছিল নিস্তব্দ। মঞ্চের ছোট ছোট আলোতে চরিত্রের ভেতর ডুবে গিয়ে শিক্ষার্থীদের পারদর্শীতা ফুটিয়ে তোলার প্রাণান্ত চেস্টা-সবই ছিল উপভোগ্য।

অনুষ্ঠান শেষে স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, পড়ালেখার পাশাপাশি এ ধরনের নাটকচর্চা সৃজনশীল সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকাশে বড় ভূমিকা রাখে। ছেলেমেয়েদের মুক্ত আকাশে নিজেকে মেলে ধরার অনুপ্রেরণা জোগায়।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান সার্মেন রড্রিক্স ছাত্রছাত্রীদের অভিনয়ের প্রশংসা করে বলেন, অভিনেতাদের দুর্দান্ত সংলাপ আর নাটকের চরিত্র ফুটিয়ে তোলার ধরণ দেখে কে বলবে তাদের অনেকেই ছিলেন কাঁচা অভিনেতা!

নাটকগুলোর বিভিন্ন চরিত্রে যারা অংশ নিয়েছেন তারা হলেন-মুনমুন, ক্যালভিন, সালমা, কেয়া, ইফতেখার, আলভি, প্রেমা, আজমিন, আইমান, অতীন্দ্রিলা ও নুজহাত প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...