চুয়েটে যন্ত্রকৌশল বিভাগের বিদায় বরণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দিনব্যাপী নানা আয়োজনে যন্ত্রকৌশল (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং) বিভাগের শিক্ষার্থীদের বিদায় ও বরণ অনুষ্ঠান ‘মেকানিক্যাল ডে-২০১৮’ সম্পন্ন হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় যন্ত্রকৌশল বিভাগের সামনে থেকে এক আনন্দ র্যালির মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

- Advertisement -google news follower

পরে কেন্দ্রীয় অডিটোরিয়ামে যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন মেকানিক্যাল ডে-২০১৮ এর আহবায়ক ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আমিনুল ইসলাম রানা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওরিয়ন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট অনুপ কুমার সেন।

- Advertisement -islamibank

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নির্দেশনায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত অবকাঠামোগত উন্নয়ন ও ল্যাবরেটরি সুবিধা প্রদান করা হচ্ছে। চুয়েটেও প্রতিটি বিভাগে আধুনিক ও উন্নত প্রযুক্তির ল্যাবরেটরি সুবিধা রয়েছে।

অনুমোদিত ৩২০ কোটি টাকার ডিপিপিতে শুধু যন্ত্রপাতি ক্রয়ের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এখন শুধুমাত্র শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি আরো আন্তরিক ও যত্নবান হতে হবে। তবেই দক্ষ প্রকৌশলী হিসেবে সমাজ, দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে সক্ষম হবে।

চুয়েট ভিসি আরও বলেন, চুয়েটে গত ২ বছরে রাজনৈতিক অস্থিরতা কিংবা অন্য কোন প্রতিকূল পরিবেশের কারণে একটা দিনও শিক্ষা কার্যক্রম বন্ধ রাখা হয়নি। তবুও শিক্ষার্থীরা যদি তাদের একাডেমিক ক্যালেন্ডার বিলম্বিত করে তবে তারা নিশ্চিতভাবে চাকরির বাজারে পিছিয়ে পড়বে।

এর আগে উৎসবের প্রথম দিন যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে মর্যাদাপূর্ণ মেকানিক্স অলিম্পিয়াডের মাধ্যমে দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম পর্ব শুরু হয়। উৎসবের প্রথম দিন অনুষ্ঠিত হয় ক্যাড প্রতিযোগিতা, সলিড-ওয়ার্ক প্রতিযোগিতা, রুবিক্স কিউব প্রতিযোগিতা, অ্যাকুয়েস্টিক নাইট প্রভৃতি। এছাড়া সমাপনী দিনের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল বিদায় ও বরণ পর্ব, সাংস্কৃতিক অনুষ্ঠান, জমজমাট কনসার্ট প্রভৃতি।

জয়নিউজ/শাহীদ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM