মহিউদ্দীন চৌধুরীর উত্তরসূরী হিসেবে উন্নয়নের জয়যাত্রা অব্যাহত রাখব: রেজাউল

0

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দীন চৌধুরীর উত্তরসূরী হিসাবে চট্টগ্রামের উন্নয়নের জয়যাত্রা অব্যাহত রাখব। আমি মেয়র নির্বাচিত হলে সে ধারা অব্যাহত রেখে এ নগরীকে বিশ্বমানের উন্নীত করবো।

আমি বিশ্বাস করি নারী সমাজ উন্নয়নের পুরোধা, তারা সাংসারিক সমাজে এবং রাষ্ট্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে দেশকে এগিয়ে নিচ্ছেন।

নগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত নারী সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

শনিবার (১৪ মার্চ) সকালে নগরের কেসিদে রোডের প্রধান নির্বাচনি কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় রেজাউল বলেন, জলাবদ্ধতা এ নগরের দীর্ঘদিনের সমস্যা। এ জলাবদ্ধতা নিরসনে চসিক, সিডিএ এবং অনান্য সেবা সংস্থাগুলোকে ১২শ কোটি টাকারও বেশি বরাদ্দ দিয়েছেন। জলাবদ্ধতা নিরসনসহ অনান্য সমস্যা সমাধানে সম্মিলিত প্রচেষ্ঠা ও সমন্বিত উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে সচেষ্ট হবো।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার প্রতীক নৌকা। তাই সবার সম্মিলিত প্রয়াসে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চসিক নির্বাচনের প্রধান সমন্বয়ক ইঞ্জি. মোশাররফ হোসেন এমপি বলেন, মুজিববষের্র শুরুতে স্বাধীনতার মাসে শেখ হাসিনাকে নৌকা প্রতীকের বিজয় উপহার দিয়ে চট্টগ্রাম ইতিহাসের অংশীদার হবে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি নারী সমাজ পুরুষদের চেয়েও অধিকতর কর্ম উদ্যোগী। তারা ভোরবেলায় ঘুম থেকে উঠে সংসারের কাজকর্ম শুরু করে সমাজের জন্য কাজ করেন এবং ছেলেসন্তানদের মানুষ হিসাবে গড়ে তুলতে তারা সবচেয়ে বেশি আন্তরিক ও সক্রিয়।

আমি আহ্বান জানাই, এ নারী সমাজ ঘরে ঘরে গিয়ে সরকারের সাফল্য ও অর্জনের বার্তা পৌছে দিয়ে নৌকার পক্ষে ভোট দেওয়ার জন্য আহ্বান জানাবেন।

সভাপতির বক্তব্যে নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, আমার স্বামী প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী নারী সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে আমাকে ত্বারিত করেছেন। তাই আমি নগরের আনাচে-কানাচে অবহেলিত ও দুস্থ নারীদের পাশে গিয়ে তাদের সেবা দেওয়ার জন্য নগরের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের সাংগঠনিকভিত্তিকে সুদৃঢ় করেছি। এখন তারা চসিক নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে নিবেদিত হয়ে কাজ করছে। আমরা চট্টগ্রামের নারী সমাজ একজোট হয়ে ২৯ মার্চ নৌকার বিজয় নিশ্চিত করবো।

নগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের সহসভাপতি আলেয়া পারভীন রঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক শিরীণ রুখসানা, শিখা চক্রবর্ত্তী, সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, শেখ আনোয়ার কলি পুতুল, সুরাইয়া বেগম ইভা, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চেমন আরা তৈয়ব, সাধারণ সম্পাদক লুবনা হারুন, উত্তর জেলার সভাপতি দিলোয়ারা ইউসুফ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া আনোয়ার, নগর মহিলা আওয়ামী লীগের সহসভাপতি মমতাজ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগ, হোসনে আরা বেগম, খোরশেদা বেগম, হাসিনা আকতার টুনু, হুরে আরা বিউটি, লায়লা আকতার এটলী, আয়েশা আলম, শাহীন আকতার রোজী, সুপ্রিয়া ভট্টাচার্য্য, তসলিমা জাহান রুবী, আয়েশা সিদ্দিকা ও আয়েশা আকতার পান্না প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...