ইতালিফেরত ১৪২ প্রবাসীকে পাঠানো হবে হোম কোয়ারেন্টাইনে

ইতালি থেকে আসা ১৪২ বাংলাদেশি নাগরিককে পুলিশি পাহারায় হোম কোয়ারেন্টাইনের জন্য তাদের নিজ নিজ বাড়িতে পাঠানো হচ্ছে।

- Advertisement -

শনিবার (১৪ মার্চ) এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকালে  তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছান।

- Advertisement -google news follower

পরে আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখান তাদের জ্বরমাপাসহ শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও নাম, ঠিকানাসহ বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে।

ফিরে আসা এই ১৪২ ইতালিপ্রবাসী রোম থেকে রওয়ানা হওয়ার আগে সেখানে থার্মাল স্ক্যানারে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেখানে তাদের কারও শরীরে জ্বর ছিল না। আজ সকালে শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর আরেক দফা থার্মাল স্ক্যানারে জ্বর মাপা হলেও কারও শরীরে জ্বর ধরা পড়েনি।

- Advertisement -islamibank

অধিক সতকর্তামূলক ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে এখন আশকোনা হজ ক্যাম্পে ফিরে আসা যাত্রীদের প্রত্যেকের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

স্বাস্থ্য অধিদফতরের একজন শীর্ষ কর্মকর্তা জানান, কারও শরীরে জ্বর বা অন্যান্য অসুস্থতা না থাকায় তাদের সবাইকে পুলিশি পাহারায় নিজ নিজ বাড়িতে পাঠানো হবে। তাদের বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।  যারা এ নিশ্চয়তা দিতে পারবেন না তাদের অন্য কোথাও ১৪ দিন কোয়ারেন্টানে রাখা হবে। বাড়িতে বা অন্য যেখানেই কোয়ারেন্টানে থাকুক না কেন তাদের ওপর স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারি থাকবে।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM