স্বেচ্ছায় সস্ত্রীক আইসোলেশনে কানাডার প্রধানমন্ত্রী

0

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তাঁর স্ত্রী সোফি গ্রেগরি।

বিবিসির খবরে বলা হয়, বুধবার (১১ মার্চ) যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরে সোফি গ্রেগরি অসুস্থতাবোধ করেন। পরে তার করোনার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তবে সে পরীক্ষার প্রতিবেদন এখনও পাওয়া যায়নি। প্রতিবেদন পাওয়ার আগেই স্বেচ্ছা আইসোলেশনে যান ট্রুডো ও তার স্ত্রী।
এক বিবৃতিতে তার কার্যালয় থেকে জানানো হয়, ট্রুডোর তেমন কোনো আশঙ্কা না থাকলেও চিকিৎসকের পরামর্শে তার স্বাস্থ্য পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তিনি বাসায় থেকেই প্রতিদিনের কার্যক্রম চালিয়ে যাবেন।

দুদিন পর অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে ট্রুডোর যে বৈঠক হওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত করা হয়েছে। তবে তাদের সঙ্গে তিনি ফোনে কথা বলবেন।

কানাডায় করোনাভাইরাসে এখন পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত হয়েছে ১০৩ জন। এদিকে ট্রুডোর প্রতিবেশী দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের সঙ্গে হাত মেলানো ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর প্রেসসচিব ফ্যাবিও ওয়াজনগার্টনের করোনাভাইরাস ধরা পড়েছে।

বৃহস্পতিবার সিএনএন জানিয়েছে, মাত্র কয়েকদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের সঙ্গে হাত মিলিয়েছিলেন ফ্যাবিও ওয়াজনগার্টন। সম্প্রতি তিনি ফ্লোরিডার মার-এ-লাগো রিসোর্টে ট্রাম্পের সঙ্গে করমর্দন করেন।

মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে ফ্যাবিও ওয়াজনগার্টন ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারোর সঙ্গে ছিলেন। সে সময় তারা দুজন ট্রাম্পের সঙ্গে নৈশভোজে অংশ নেন এবং পরস্পর হাত মেলান।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...